মংডুতে বিজিবি-বিজিপি বৈঠক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ৩১ জুলাই , ২০১৮ সময় ১১:০৩ অপরাহ্ণ

শামসু উদ্দীন,টেকনাফ::
মিয়ানমারের মংডুতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)’র অধিনায়ক পর্যায়ে সৌজন্য সাক্ষাত এবং বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে সীমান্তে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ ও উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।
৩১ জুলাই সকাল ১১ হতে দুপুর ১ টা পর্যন্ত মায়ানমারের মংডুর ১ নম্বর এন্ট্রি/এক্সিট গেইট অভ্যন্তরে অধিনায়ক পর্যায়ে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের নেতৃত্ব দেন টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী ও মিয়ানমারের পক্ষে ২ নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের ভারপ্রাপ্ত অধিনায়ক এক্টিন পুলিশ লেঃ কর্ণেল নে মে স্যু।
এর আগে সকাল ১০ টার দিকে মিয়ানমারের মংডুর উদ্দেশ্যে নাফ নদ হয়ে স্পীড বোট যোগে ১০ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল টেকনাফ ত্যাগ করেন।
বিকাল ৩ টার দিকে মিয়ানমার থেকে ফিরে টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা ছাড়াও উভয় দেশের পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং সহযোগিতা বৃদ্ধির জন্য উভয় দেশের মধ্যে বিভিন্ন মতামত ব্যক্ত করা হয়।


আরোও সংবাদ