ভয়াবহ যানযট নিরাসনের দাবিতে মানববন্ধন

প্রকাশ:| শুক্রবার, ১৩ জানুয়ারি , ২০১৭ সময় ১০:০৮ অপরাহ্ণ

বাবুল হোসেন বাবলাঃ
পতেঙ্গা- ইপিজেড নাগরিক পরিষদের আহবানে ভয়াবহ যানযট নিরাসনের দাবিতে সিইপিজেড মোড়ে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে বিশাল মানববন্ধন কর্মসূচিতে পরিষদের আহবায়ক এডভোকেট জানে আলম বলেন, পতেঙ্গা- হালিশহর, ইপিজেডর লক্ষ লক্ষ মানুষ দীর্ঘদিন যাবত যানযটে জিম্মি,অনেকটাই আমরা এখন ছিটমহলবাসীর মত বিচ্ছিন্ন । ৫/১০মিনিটের পথ অতিক্রম করতে দেড়-দুই ঘন্টা সময় লাগে। যার ফলে উৎপাদন,ব্যবসা-বানিজ্য,শিক্ষা-চিকিৎসা সেবা,বিদেশ যাত্রা-পর্যটন ভ্রমন নাগরিক জন-জীবনে বিপর্যস্ত হয়ে পড়েছে নিয়মিত কার্যক্রম। দিনদিন এই যট ভয়াবহ রূপে ছড়িয়ে সমস্ত এলাকার অলি-গলিতে প্রভাব পড়ছে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।
নাগরিক পরিষদের অন্যান্য বক্তারা বলেন,বন্দর-চসিক ,সিডিএ,বেপজা,ট্রাফিক বিভাগ সহ সংশ্লিষ্ট বিভাগের সমন্বিত উদ্যোগে ট্রাফিক সিস্টেম পরিবর্তন এনে যানযট নিরাসন কিছুটা দূরীকরণ সম্ভব বলে মন্তব্য করেন। তারা আরো বলেন, বিকল্প সড়ক গুলো খুলে দিয়ে বন্দর-পতেঙ্গা ও ইপিজেডের ভয়াবহ যানযট রোধ করা যায়।এছাড়া দিনের অধিকাংশ সময়ে বন্দরের ডিপোতে যাওয়া ট্রাংক-লরী,,কন্টেইনার-এভিকল ভারী গাড়ীগুলো যেখানে-সেখানে পাকিং করে এবং ট্রাফিক পুলিশ অনৈতিক ভাবে গাড়ী থেকে টোল গ্রহনেই অসহনীয় যানযটের জন্য দায়ী বলে উপস্থিত জনগণ দাবি করে বলেন্ ।
এই মানববন্ধনে নাগরিক পরিষদের পক্ষ থেকে প্রশাসনের দৃষ্টিকার্ষন করে যানযট নিরাসনে কিছু প্রস্তাব তুলে ধরেন, পতেঙ্গা এলাকা থেকে ডিপো সরানো,নৌবাহিনীর দখল কৃত সড়কটি খুলে দেয়া,সিইপিজেড-রেল লাইন দিয়ে বিকল্প রোড খুলে দেয়া,ফিডার রোড দ্রুত চাল করন,রাস্তার পাশে অবৈধ ডাস্টবিন সরানোর জোর দাবি জানান।
এসময় আরো বক্তব্য রাখেন পপি চাকমা,মোঃ ইকবাল হোসেন,মোঃ ফসিউল আলম,রফিকুল হাসান,মুজিবুল হক,বাহার উদ্দিন,বাবুল হোসেন বাবলা,এডঃ বরকত উল্লাহ খান,সাইফুর রহমান,শাকিল হারুণ ,মুনসুর আলী,আরমান,শাহজামাল,মাজহারুল আলম তিতুমীর ,কে এম জামাল হোসোইন এবং পরিবেশ সংরক্ষণ কমিটি মিছিল সহকারে মানববন্ধনে অংশ গ্রহণ করেন্॥
প্রশাসন দ্রুত এই জন দাবি মেনে না নিলে আরো বৃহত্তর কর্মসূচি দিবেন বলে আহবায়ক এডভোকেট জানে আলম তার সমাপনী বক্তব্যে বলেন ॥


আরোও সংবাদ