ভূমিহীন মজুরদের খাসজমি বন্টন করুন-বিমল বিশ্বাস

প্রকাশ:| মঙ্গলবার, ২৫ আগস্ট , ২০১৫ সময় ০৯:০১ অপরাহ্ণ

ওয়ার্কাস পার্টিসরকার খেতমজুর বিরোধী ভূমিকা রাখছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাংসদ অ্যাডভোকেট মুস্তফা লূৎফুল্লাহ। মঙ্গলবার খেতমজুর ইউনিয়ন চট্টগ্রাম জেলা শাখার কর্মীসভায় অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

এ্যাডভোকেট মুস্তফা লূৎফুল্লাহ বলেন, ‘কাজ, মজুরি, খাসজমি, পূর্ণ-রেশনিং ও ভূমিহীন খেতমজুরদের রেজিস্টেশনের দাবিতে খেতমজুর ইউনিয়ন আন্দোলন করে আসছে। কিন্তু বর্তমান সরকার এ ব্যাপারে জনস্বার্থবিরোধী ভূমিকা নিচ্ছে। ফলে খেতমজুর ইউনিয়নের আন্দোলন গড়ে তোলা ছাড়া বিকল্প নেই। খাদ্য,বস্ত্র,চিকিৎসা,বাসস্থান, শিক্ষা জনগণের সাংবিধানিক ও মৌলিক অধিকার। শোষক গোষ্ঠি কখনই জনগণের দাবি সহজে মেনে নেয়না। তাই সংগ্রামের পথেই প্রতিটি দাবি আদায় করতে হবে।

খেতমজুর ইউনিয়ের সভাপতি ও ওয়ার্কার্স পার্টির পলিটব্যূরোর সদস্য কমরেড বিমল বিশ্বাস বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার খাসজমি ভূমিহীন খেতমজুরদের বণ্টন না করে কায়েমী স্বার্থবাদীদের বরাদ্দ দিয়েছে। এ গণবিরোধী পদক্ষেপকে আন্দোলনের মাধ্যমে নৈতিকভাবে এবং ভূমিহীন খেতমজুরদের খাসজমি বরাদ্দে সরকারকে বাধ্য করতে হবে।

শ্যামল বড়ুয়া পরাগের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিম, খেতমজুর ইউনিয়নের চট্টগ্রাম জেলা নেতা অধ্যাপক শান্তপদ বড়ুয়া মনু, আবু সৈয়দ বলাই, মোক্তার আহমদ, মাহবুব আলম।