ভূমিপ্রতিমন্ত্রী ও কর্ণফুলী উপজেলা চেয়ারম্যানের নামে ভুয়া আইডি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২২ আগস্ট , ২০১৮ সময় ১১:৫০ অপরাহ্ণ

জে.জাহেদ:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমিপ্রতিমন্ত্রী, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এর নামে সামাজিক মাধ্যমে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও পেইজ খুলে সাধারণ মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।
এরই মধ্যে আবার কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরীর নামেও নানা আইডি ও পেইজ খোলা হয়েছে। যা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গগণ অবগত নয় জানা যায়।
যদিও বাস্তবতা হলো ভূমিপ্রতিমন্ত্রী কখনো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করেন না। এবং ওনার কোন আইডি বা পেইজ নেই তা ও নিশ্চিত হওয়া যায়।
সামাজিক দুনিয়ায় যে পেইজ দৃশ্যমান হচ্ছে তা কে বা কারা পরিচালিত করে সেটাও তিনি জানেন না বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী।
এমনকি এতে কেহ প্রতারিত হলে প্রশাসনের সহযোগিতা নিতে পারেন বলে সতর্ক করেছেন। কারো নামে মিথ্যা তথ্য দিয়ে আইডি কিংবা পেইজ খোলা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি ।
কেবলমাত্র একটি ফেসবুক একাউন্ট ব্যবহার করেন উপজেলা চেয়ারম্যান। যার বাংলা নাম ফারুক চৌধুরী। যার ফেসবুক আইডি লিংক হলো:
যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/ভধৎঁয়ঁবঈযরঃঃধমড়হম
উপরের ফেসবুক লিংক ব্যতীত কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান অন্য কোন অ্যাকাউন্টের বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
জানা যায়, চট্টগ্রাম দক্ষিণ জেলার কর্ণফুলীতে ভূমিপ্রতিমন্ত্রী কিংবা উপজেলা চেয়ারম্যানের নামে একাধিক ফেসবুকে ভুয়া অ্যাকাউন্টের ছড়াছাড়ি দেখা যায়।
ফেসবুক ব্যবহার না করলেও ভুয়া অ্যাকাউন্ট খুলে বিশিষ্টজনের নাম ব্যবহার করে অনেক সময় বিভ্রান্তি ছড়ানো হয়। যা কখনো উচিত নয়।
বিশ্বস্তসুত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভূমিপ্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ কেবলমাত্র হোয়াটসআপ ছাড়া কোন অ্যাকাউন্ট ব্যবহার করেন না।
আর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ‘ফারুক চৌধুরী’ উপরে উল্লেখিত লিংকের আইডি ছাড়া কোন পেইজ খুলেন নি বলে তথ্য দিয়েছেন গণমাধ্যমকর্মীদের।