ভুয়া ডিজিএফআই’র মেজর গ্রেপ্তার

প্রকাশ:| সোমবার, ২৬ জানুয়ারি , ২০১৫ সময় ০৯:৩৩ অপরাহ্ণ

সেনা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই’র মেজর পরিচয়দানকারী শাহাদাৎ হোসেন (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। ভুয়া ফেসবুক আইডি খোলে প্রধানমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক পোস্টসহ তার বিরুদ্ধে বিভিন্ন তথ্য পেয়েছে পুলিশ।

রোববার রাতে কোতোয়ালি থানার দেওয়ান বাজার মার্কেটের সামনে থেকে তাকে আটক করা হয় বলে নগর গোয়েন্দা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তিনি ফেনীর দাগনভূঁইয়া গজারিয়া গ্রামের মো. জালাল আহম্মদের ছেলে।

পুলিশ জানায়, রোববার রাতে গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক নিজাম উদ্দিনের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি টহল দল কোতোয়ালি থানার দেওয়ান বাজারে দিদার মার্কেটের সামনে দায়িত্বপালন করছিল। এসময় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় শাহাদাৎ হোসেনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। একপর্যায়ে শাহাদাৎ নিজেকে এনএসআই’র কর্মকর্তা এবং পরে ডিজিএফআই’র মেজর পরিচয় দেন। তার আচরণ এবং কথাবার্তায় অসঙ্গতিপূর্ণ মনে হওয়ায় তাকে আটক করে পুলিশ।

পুলিশ আরো জানায়, আটককালে তার কাছ থেকে চারটি মোবাইল ও ৬টি সিম পাওয়া গেছে। মোবাইলগুলো যাচাইকালে দেখা যায়, বিভিন্ন নামে তার ৪টি ফেসবুক আইডি রয়েছে। একটি মন্তব্যে তিনি লিখেন ‘প্রিয় জিহাদী ভাইয়েরা সব থানার পুলিশ এখন রাস্তায় নেমে গেছে। আপনারা এখন দেশের প্রতিটা থানায় হামলা শুরু করুন।’

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) আনোয়ার হোসেন বলেন, ‘ফেসবুক আইডিগুলোতে প্রধানমন্ত্রীর ব্যাঙ্গচিত্র, কটূক্তি, বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য এবং আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে কূৎসা রটনামূলক মন্তব্য প্রকাশ করে শাহাদাৎ। তাছাড়া ইসলামী ছাত্র শিবিরের পক্ষে প্রচার ও থানাসহ বিভিন্ন পুলিশ ইউনিটে বোমা হামলার পোস্ট দেয়া আছে।’

এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।