ভুল চিকিৎসায় হত্যা ও সাংবাদিকদেরকে হুমকির প্রতিবাদে মানববন্ধন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১ জুলাই , ২০১৮ সময় ০৬:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও সমকালের সিনিয়র সাংবাদিক রুবেল খানের শিশু রাইফা খানকে গত ২৯ জুন (শুক্রবার) নগরীর ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় হত্যা ও পরবর্তীতে সাংবাদিকদেরকে হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে চবি সাংবাদিক সমিতি।

আজ ১ জুলাই (রবিবার) বেলা ১২টার সময় চবির বুদ্ধি চত্ত্বরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানবন্ধনে বক্তব্য রাখেন চবি প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন,চবি সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক শিপক কৃষ্ণ দেবনাথ সহ চবি সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ।

বক্তব্য চবি প্রক্টর বলেন, আমার মনে হয় না কোনো চিকিৎসক ইচ্ছাকৃত ভুল চিকিৎসা করতে পারে। ভুল হতেই পারে সেই ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে এবং ভুলের শাস্তি পেতে হবে। আমরা দেখেছি কয়কদিন আগেও আমাদের (চবি) দুইজন শিক্ষক এর সন্তান এই ভুল চিকিৎসার শিকার হয়েছিল।

অন্যান্যাদের মধ্যে ইমরান হোসাইন,জয় দাশ,যোবায়ের চৌধুরী, আব্দুল্লাহ রাকীব, আব্দুল্লাহ আব্বাস,মুনায়ার রিয়াজ প্রমুখ প্রতিবাদী বক্তব্য রাখেন।

আব্দুল্লাহ ফয়াসালের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে চবি সাংবাদিক সমিতির সভাপতি সৈয়দ বাইজিদ ইমন বলেন, ভারাক্রান্ত মন নিয়ে আজ এখানে এসেছি, চিকিৎসার নামে এরকম একটা ঘৃণিত কাজ কে আমরা আবারো নিন্দা জানায়। আমরা শুধু সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির জোর দাবী জানাচ্ছি।