‘ভিশন ২০২১ অর্জনের লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছেন আ’লীগ সরকার’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২০ জুলাই , ২০১৮ সময় ০৮:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের প্রধান সড়ক সিডিএ অ্যাভেনিউর ওপর নির্মিত আখতারুজ্জামান ফ্লাইওভারের জিইসি মোড় থেকে দুই নম্বর গেটমুখী র‌্যাম্প খুলে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক)।

শুক্রবার (২০ জুলাই) র‌্যাম্প উদ্বোধনকালে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, চট্টগ্রামবাসীকে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওয়াদা অক্ষরে অক্ষরে পালন করে যাচ্ছেন। আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে ইতোমধ্যে দুটি র‌্যাম্প উদ্বোধন করা হয়েছে। আগামী ঈদুল আজহার আগেই বাকি র‌্যাম্পটিও উদ্বোধন করা হবে। এরপর স্বয়ংসম্পূর্ণ ফ্লাইওভারের সুফল ভোগ করতে পারবে চট্টগ্রামবাসী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ওয়াদা পূরণ ও ভিশন ২০২১ অর্জনের লক্ষ্যে নিরন্তর কাজ করে চলছেন। লক্ষ্য ২০২১ সালের মধ্যে একটি বৈষম্যহীন সমৃদ্ধ উন্নত ডিজিটাল দেশ গড়ে তোলা। ২০৪১ সালের মধ্যে বাংলাদশকে উন্নত দেশে পরিণত করা। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সব মহলকে জাগ্রত হতে হবে। এগিয়ে আসতে হবে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে উদ্ভাসিত নতুন প্রজন্মকে। শক্তিশালী করতে হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে।

ষোলশহর দুই নম্বর গেট ও নাসিরাবাদ শিল্প এলাকায় যানজট সমস্যা সমাধানকল্পে ৬৯৬ কোটি টাকা ব্যয়ে ৬ দশমিক ০২ কিলোমিটার দীর্ঘ মুরাদপুর থেকে লালখানবাজার পর্যন্ত আখতারুজ্জামান ফ্লাইওভারের ষোলশহর দুই নম্বর গেট র‌্যাম্প নির্মাণের সিদ্ধান্ত নিয়েছিল চউক।

র‌্যাম্প উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন চউকের বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ, কেবিএম শাহজাহান, গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চিফ ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান বিন শামস, প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান প্রমুখ।