ভালো মানুষগুলি ঐক্যবদ্ধ হলে,পুরোবিশ্ব সত্যিকার মানুষের বাসযোগ্য হবে

প্রকাশ:| শনিবার, ৫ এপ্রিল , ২০১৪ সময় ১০:২৯ অপরাহ্ণ

প্রবাসী কল্যাণ সংস্থা, কাতারের প্রতিষ্ঠাবার্ষিকীতে-শওকত বাঙালি

0প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রবাসী কল্যাণ সংস্থাকে প্রবাসে বাঙালিদের আস্থার ঠিকানা উল্লেখ করে লেখক সাংবাদিক ও মানবাধিকার সংগঠক শওকত বাঙালি বলেছেন, বাংলাদেশের মত প্রবাসেও ভূঁইফোড় সংগঠন, ধান্ধাবাজ সংগঠক এবং হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য রয়েছে। সব কিছুকে উপেক্ষা করে বিরুদ্ধ স্রোতে দাঁড়িয়ে প্রবাসী কল্যাণ সংস্থা কাতার প্রবাসী বাঙালিদের মধ্যে প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গকে এক জায়গায় জড়ো করে সম্মান জানাতে পেরেছে-এটাই এ সংগঠনের সবচেয়ে বড় অর্জন, বিরাট সাফল্য।
প্রবাসে রাজনীতির উর্দ্ধে উঠে দল নিরপেক্ষ একটি সামাজিক প্ল্যাটর্ফম তৈরি করা চাট্টিখানি কথা নয়।
সে অসাধ্য সাধন করেছে প্রবাসী কল্যাণ সংস্থা।
তিনি আরও বলেন, সংগঠনের আদর্শ উদ্দেশ্যগুলি যদি বাস্তবায়ন করা যায় তবে এ সংগঠনটি কাতারে একখন্ড বাংলাদেশে পরিণত হবে-যেখানে প্রত্যেক প্রবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলতে আসবে, সুখ-দুঃখ ভাগাভাগি করতে আসবে। পৃথিবীতে এখনো ভালো লোকের সংখ্যাই বেশি উল্লেখ করে শওকত বাঙালি বলেন, নস্ট মানুষের সংখ্যা এখনো কম তবে তারা ঐক্যবদ্ধ। ফলশ্রুতিতে সর্বত্র নস্টদের জয়জয়কার,
কিন্তু এটি ক্ষণস্থায়ী। ভালো মানুষগুলি ঐক্যবদ্ধ হলে, তাদের মধ্যে ঐক্যের চেতনা প্রতিষ্ঠা করা গেলে শুধু বাংলাদেশ নয় পুরোবিশ্ব সত্যিকার মানুষের বাসযোগ্য হয়ে উঠবে।
গত ৩ এপ্রিল বৃহস্পতিবার কাতারের নাজমাস্থ সালিমার রেস্টুরেন্টের বলরুমে সংগঠনের সভাপতি সাবেক ছাত্রনেতা, বিশিষ্ট সংগঠক মোহাম্মদ আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কাতার-বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব শফিউল আজিম, কাতারএয়ারওয়েজ সিনিয়র ফ্লাইট ক্যাপ্টেন জামাল উদ্দিন আহমেদ। সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকারিয়া চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মাননা জানানো হয়, কাতার বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় সভাপতি মোঃ মুছা, চট্টগ্রাম-সমিতির সভাপতি প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, শিল্পপতি আব্দূল মতিন পাটোয়ারী, আবুল হাসেম চৌধুরী, নূরুল আজিম চৌধুরী, রাউজান-সমিতির সাধারণ সম্পাদক মহসীন খান,
কাতার বাংলাদেশ সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল আই প্রতিনিধি মুসা আহমেদ বখ্তপুরী, বাংলাভিশন প্রতিনিধি শরীফ উদ্দিন সন্দ্বীপি, এনটিভি প্রতিনিধি এ.কে আমিনুল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি কম্রেড ইসমাইল হোসেন, জিয়া পরিষদ সভাপতি শাহ্জাহান সাজু, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটি সিনিয়র সহ-সভাপতি এম এ বাতেন, সহ-সভাপতি ইসমাঈল মিয়া, এটিএন বাংলা ও এটিএন নিউজ ফোরাম গালফ্ অঞ্চলের সভাপতি শাহ্ আলম, চ্যানেল আই দর্শক ফোরাম সভাপতি অহিদ ভূইঁয়া, এটিএন বাংলা দর্শক ফোরাম সভাপতি সাম্সউদ্দিন মন্ডল, একুশে টিভি দর্শক ফোরাম সভাপতি মোহাম্মদ ফোরকান, এনটিভি দর্শক ফোরাম সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা, ৭১ টিভি দর্শক ফোরাম সভাপতি প্রকৌশলী নূর মোহাম্মদ নূর, সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ গোলাম মোস্তফা, মোহাম্মদ আবু তাহের। এছাড়া সংগঠনের দপ্তর, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ শওকত আলীকে চলতি বছরের সেরা সংগঠক হিসেবে বিশেষ সম্মাননা স্বারক প্রদন করা হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সহ-সভাপতি বদরুল হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক আসলাম সুমন, নাজিম উদ্দিন কানন, অর্থ সম্পাদক আবু তাহের, প্রমূখ। শুরুতে কোরআন তেলওয়াত করেন মাওলানা মাহফুজুর রহমান।
অনুষ্ঠানের বিশেষ অতিথি দূতাবাসের প্রথম সচিব শফিউল আজিম বলেছেন, প্রবাসে প্রত্যেক বাঙালিই একেকজন রাষ্ট্রদূত। রাষ্ট্রের সম্মান বৃদ্ধির, সুনাম বাড়ানোর দায়িত্বও তাদের।
আমাদের লক্ষ্য যদি নিদিষ্ট হয়, মানসিকতা যদি সৎ হয় যেকোন লক্ষ্য আমরা সফল হতে পারবো।
সভাপতির বক্তব্যে মোহাম্মদ আশরাফুুল ইসলাম সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রবাসে প্রত্যেক বাঙালির সহযোগে এ সংগঠন তার অভিষ্ঠ লক্ষে পৌছবে। এজন্য তিনি সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।