ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৮৩জন পুলিশ কে পুরস্কার প্রদান

প্রকাশ:| বুধবার, ১৫ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৮:১৯ অপরাহ্ণ

হোসেন বাবলা:

সিএমপি’র সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার ’এর’সভাপতিত্বে ১৫ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০টায় জানুয়ারী মাসের অপরাধ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীর, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্য, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন সহ সহকারী পুলিশ কমিশনার, র‌্যাব, সিআইডি এর প্রতিনিধিসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় জানুয়ারীমাসে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা, অপরাধ সংঘটন ও নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তির বিষয়ে পর্যালোচনা করা হয়। অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৮৩ (তিরাশি) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়। জানুয়ারী/২০১৭ ইং মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা ও শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (অস্ত্র উদ্ধার), শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (মাদক উদ্ধার) এবং শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (গ্রেফতারী পরোয়ানা তামিল) এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, সহকারী পুলিশ কমিশনার (বন্দর জোন) মোঃ কামরুল হাসান, পুলিশ পরিদর্শক মোহাম্মদ রফিকুল ইসলাম অফিসার ইনচার্জ- কর্ণফুলী থানা, এসআই-মোঃ মনিরুল ইসলাম-পতেঙ্গা থানা, এসআই-মাসুদুর রহমান, আকবরশাহ থানা, এসআই-আব্দুর রব- বায়েজিদ বোস্তামী থানা, এসআই-হারুন অর রশিদ, কোতোয়ালী থানা।

পুলিশ কমিশনার তার বক্তব্যে গত মাসে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্য সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি সহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার লক্ষ্যে মাদক/ইয়াবা আসার রুট বন্ধ করতঃ মাদক বিরোধী সাড়ঁঁঁঁাঁশি অভিযান ও মাদকের বিরুদ্ধে সকল স্তরের পুলিশ সদস্যদের জিরো টলারেন্স মনোভাব প্রদর্শনের নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও উক্ত সভায় সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের শিশু নির্যাতন প্রতিরোধে এলাকায় অপরাধ দমন সভার মাধ্যমে গণসচেতনতা বৃদ্ধি, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গাড়ি চুরি প্রতিরোধে পোশাকী পুলিশ টহল কার্যক্রম জোরদারের প্রতি গুরুত্ব আরোপ করেন।

সভায় পুলিশ কমিশনার নগরবাসীর নিকট পুলিশের কাজে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।