‘ভার্টিক্যাল ড্রিমার্স “ এর যাত্রা শুরু

প্রকাশ:| শনিবার, ৩১ মে , ২০১৪ সময় ০৯:৩৯ অপরাহ্ণ

‘ভার্টিক্যাল ড্রিমার্স “ এর যাত্রা শুরুপাহাড়-পর্বতে উঠার স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার আকাঙ্ক্ষা থেকে যাত্রা শুরু হলো চট্টগ্রামের প্রথম মাউন্টেনিয়ারিং ক্লাব ‘ভার্টিক্যাল ড্রিমার্স’। নগরীর অলিয়ঁস ফ্রসেজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ক্লাবটির কার্যক্রম উদ্বোধন করা হয়।

ক্লাবের উদ্বোধন করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী। দেবাশীষ বলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম খুলশী ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট। প্রধান বক্তা ছিলেন দেশের অভিজ্ঞ পর্বতারোহী মীর শামসুল আলম বাবু, বিশেষ অতিথি ছিলেন অলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামের পরিচালক রাফায়েল ইয়েগার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পাহাড়কে জয় করার স্বপ্ন নিয়ে পথচলা শুরু করা এই ক্লাব চট্টগ্রামের যুব সমাজের জন্য এক নতুন দিগন্তের সূচনা করবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে চট্টগ্রামে এই ধরনের ক্লাব প্রতিষ্ঠার ভূঁয়সী প্রশংসা করেন তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে মাউন্টেনিয়ারিং বিষয়ক আলোকচিত্র এবং ভিডিও প্রদর্শনী। পর্বত আরোহনের ইতিহাস নিয়ে নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী। এছাড়া দেশ-বিদেশের কিছু দূর্লভ ডকুমেন্টারি দর্শকদের দেখানো হয়।