ভারপ্রাপ্ত সিইসি আবদুল মোবারককে হত্যার হুমকি

প্রকাশ:| রবিবার, ৬ এপ্রিল , ২০১৪ সময় ১১:৪৯ অপরাহ্ণ

ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আবদুল মোবারককে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। তবে কারা এ হত্যার হুমকি দিয়েছে তা এখনো জানা যায়নি।

রোববার এ ঘটনায় শেরেবাংলা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ভারপ্রাপ্ত সিইসির একান্ত সচিব আলমগীর হোসেন জিডিটি করেছেন বলে জানা গেছে। জিডি নম্বর ৩৮৯।

জানা যায়, বোরবার বেলা বারোটার দিকে অনানুষ্ঠানিক বৈঠক চলাকালে কমিশনারদের উপস্থিতিতে অজ্ঞাত নম্বর থেকে তার মোবাইলে ফোনে কল দিয়ে হত্যার হুমকি দেয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত সিইসি আবদুল মোবারক জানান, এ বিষয়ে শেরে বাংলা থানায় জিডি করা হচ্ছে। মোবারক আরো বলেন, ‘বেলা বারোটা ১০ মিনিটে অজ্ঞাত ফোন থেকে নির্বাচন কমিশনারের মোবাইলে কল দিয়ে হত্যার হুমকি দেয়া হয়।’

হুমকি দাতা তাকে, ‘আমি তোমার যম। তোমার হায়াত নির্ধারিত হয়ে গিয়েছে। খুব তাড়াতাড়ি তোমার স্ত্রী বিধবা ও সন্তানরা এতিম হবে।’ বলেও জানান তিনি।

এসময় নির্বাচন কমিশন সচিবালয়ে মোবারকের কক্ষে আবু হাফিজ, জাবেদ আলী ও মো. শাহ নেওয়াজ উপস্থিত ছিলেন। পরে বৈঠকে জিডি করার সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ফরহাদ হোসেন বাংলামেইলকে বলেন, ‘এ ব্যাপারে আমি কিছুই জানি না। আমি অন্য একটি অফিসিয়াল কাজে ব্যস্ত ছিলাম।’

জিডি করার বিষয়টি নিশ্চিত করে শেরেবাংলা থানার ডিউটি অফিসার আবদুর রউফ বাংলামেইলকে বলেন, ‘বেলা ৪টার দিকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ডায়েরিতে উল্লেখ করা হয়েছে অজ্ঞাত ব্যক্তি ভারপ্রাপ্ত সিইসির মোবাইলে কল করে ভয়ভীতি ও হত্যার হুমকি দিয়েছে।’

প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ গত ৩ মার্চ ছুটিতে যুক্তরাষ্ট্রে গেলে সিইসির রুটিন দায়িত্ব পালন করছেন আবদুল মোবারক।


আরোও সংবাদ