ভারতীয় যোদ্ধারা নয়, মুক্তিযোদ্ধারাই স্বাধীন করেছে

প্রকাশ:| শনিবার, ৫ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৫৩ অপরাহ্ণ

সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) কেএম শফিউল্লাহ বলেছেন, পাকিস্তান বাংলাদেশের মুক্তিযুদ্ধে কোন গণহত্যা চালায়নি বলে যে মিথ্যাচার করেছে সে কারণে পকিস্তানের সঙ্গে অবশ্যই আমাদের সব রকম সম্পর্ক ছিন্ন করা উচিত। পাশাপাশি সার্ক থেকে পাকিস্তানকে বহিস্কার করা উচিত। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ভারতের যোদ্ধারা করে দেয়নি। এদেশের মুক্তিযোদ্ধারাই সর্বাত্মক যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তবে ভারতীয় সেনাবাহিনী যুদ্ধে আমাদের সহায়তা করেছে। স্বাধীনতা যুদ্ধের সময় যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত পাকিস্তান সেনাবাহিনীতে থাকা ৩৯ জন বাঙ্গালী সেনা কর্মকর্তাকে পরে বাংলাদেশে ফেরত দেয়া হয়। আমি তখন সেনাপ্রধান ছিলাম। তাদের আমি গ্রহণ করিনি। কিন্তু পরবর্তীতে তাদের বিচার না করে পুলিশ বাহিনীতে পুনর্বাসন করা হয়। তারা ডিআইজি, এআইজি পর্যন্ত হয়েছিলো।
শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর নারায়ণগঞ্জ জেলা কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  উপরোক্ত কথাগুলো বলেছেন। সংগঠনের জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট নুরুল হুদার সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব হারুন হাবিব, যুগ্ম মহাসচিব আবুল কালাম আজাদ পাটোয়ারী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই, নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চুসহ অনুষ্ঠানে বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।
সভাপতি সাবেক সেনাপ্রধান আরো বলেন, অসংখ্য চাপ উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সাহসিকতার সঙ্গে যুদ্ধাপরাধীদের বিচার করছেন। মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানরাসহ সমগ্র দেশবাসীর উচিত তাকে অকুণ্ঠ সমর্থন দেয়া।