‘ভারতগৌরব সম্মান’ পেলেন জয়ন্ত চট্টোপাধ্যায়

প্রকাশ:| শুক্রবার, ৩ জুলাই , ২০১৫ সময় ১১:৪১ অপরাহ্ণ

বাংলাদেশের খ্যাতিমান মঞ্চ, টিভি নাটক এবং চলচ্চিত্র অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়। গত ২ জুলাই কোলকাতায় ‘সঙ্কল্প টু ডে এবং ইন্ডিয়ান ফোটো-লাভার ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ আয়োজিত অনুষ্ঠানে ‘ভারতগৌরব সম্মান’ গ্রহন করেন।

এছাড়া আজ ৩ জুলাই তিনি তার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করেন যেখানে দেখা যায় তার গলায় ভারতীয় পতাকার উত্তরীয়। সেই সঙ্গে অজাতশত্রু ও শঙ্করলাল ভট্টাচার্য্যের হাত থেকে ক্রেস্ট তুলে নিচ্ছেন। তার নাট্য-প্রতিভাকে সম্মান জানানোর জন্যই এ ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হয়েছে। এছাড়া তাকে দেওয়া হয়েছে ‘ভারতগৌরব সম্মান’।

বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭০ এর দশকে ঢাকা এবং বাংলাদেশের বিভিন্ন শহরে একাধিক একক আবৃত্তির অনুষ্ঠান করে জনপ্রিয়তা পান তিনি। এরই পাশাপাশি ১৯৭০এর দশক থেকেই টিভি নাটকে অভিনয় করছেন তিনি। তবে ১৯৮০-র দশকের মাঝামাঝি মোরশেদুল ইসলামের স্বল্পদৈর্ঘ্য ছবি সূচনা-তে একটি চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে সিনেমায় তার প্রথম আত্মপ্রকাশ। এরপর তারেক মাসুদের ‘মাটির ময়না’ আর ‘রানওয়ে’, হুমায়ুন আহমেদের ‘ঘেঁটুপুত্র কমলা’ সহ বেশ কয়েকটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবং অসংখ্য টেলিভিশন নাটকে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়।


আরোও সংবাদ