মীর কাশেমের রায় বহালে মুক্তিযোদ্ধাদের আনন্দ মিছিল

প্রকাশ:| মঙ্গলবার, ৩০ আগস্ট , ২০১৬ সময় ০৯:০৫ অপরাহ্ণ

ভাটিয়রী আনন্দ মিছিলযুদ্ধাপরাধী আলবদর বাহিনীর প্রধান মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল রাখায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা কমান্ড ও সীতাকুণ্ড উপজেলা কমান্ডের উদ্যোগে ভাটিয়ারিতে আনন্দমিছিল হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) মিছিলপূর্ব সমাবেশে জেলা কমান্ডার মো. সাহাবউদ্দিন সর্বোচ্চ আদালতের রায়ে বহু মুক্তিযোদ্ধা হত্যাকারী চট্টগ্রামের কুখ্যাত আলবদর প্রধান ও তৎকালীন ছাত্রসংঘের নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল থাকায় গভীর সন্তোষ প্রকাশ করে বলেন, অবিলম্বে সব যুদ্ধাপরাধীর সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্রাপ্ত করতে হবে। মীর কাসেম আলীর টর্চার সেল খ্যাত ডালিম হোটেলকে একাত্তরের স্মৃতি জাদুঘরে রূপান্তরিত করতে হবে। যাতে আগামী প্রজন্ম মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বাংলাদেশের জনগণ ও মুক্তিযোদ্ধাদের ওপর নির্যাতন ও হত্যা সম্পর্কে অবহিত হতে পারে।

তিনি বলেন, যুদ্ধাপরাধীরা মানবতার জঘন্যতম শত্রু। দীর্ঘ ৪৫ বছর পর জাতি আজ কলঙ্কমুক্ত হচ্ছে। মীর কাসেম আলীর নির্যাতনে নিহত মুক্তিযোদ্ধা কিশোর জসিমের আত্মা শান্তি পাবে। যুদ্ধাপরাধীদের বিচারে জননেত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়ন হওয়ায় আজ বাংলাদেশের ১৬ কোটি মানুষ আনন্দিত।

বক্তব্য শেষে মুক্তিযোদ্ধাদের একটি আনন্দমিছিল ভাটিয়ারির গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।