ভর্তির কাগজ পত্র ছিনতাই এর অভিযোগ, আহত ১

প্রকাশ:| শনিবার, ২ জুলাই , ২০১৬ সময় ১১:৫২ অপরাহ্ণ

ছাত্রনেতা হাসানহাটহাজারী প্রতিনিধি:
হাটহাজারী কলেজে শনিবার (২ জুলাই) এইচ এস সি ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র ছিনতাই এর অভিযোগ পাওয়া গেছে। এসময় ছাত্র সংগঠনের দু গ্রুপের সংর্ঘষে মো: হাসান নামে এক ছাত্র নেতা আহত হয়েছে বলে প্রাপ্ত সংবাদে প্রকাশ। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা যায়, এখন কলেজে এইচ এস সি শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলছে। এ কার্যক্রম চলাকালীণ আওয়ামীলীগের উত্তর জেলার দুই বড় নেতার অনুসারীরা তাদের নিজেদের দলভারী করার জন্য অনুসারী কিছু শিক্ষার্থীকে ভর্তি করতে আসে। কিন্তু অনলাইনে ভর্তি কার্যক্রম চলার কারণে কলেজ অধ্যক্ষের ভর্তি ব্যাপারে কোন হাত না থাকায় তিনি কাউকে ভর্তি ব্যাপারে সহযোগীতা করার সুযোগ নেই বলে ছাত্র নেতাদের জানিয়েদেন। এরপর ও দুই নেতার অনুসারী ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। নেতৃবৃন্দ মনে করছেন তাদের গ্রুপকে বাদ দিয়ে অন্য গ্রুপকে অধ্যক্ষ সহযোগীতা করছেন।
এব্যাপারে কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন বলেন,ভর্তি কার্যক্রম এখন অনলাইনে। ইচ্ছে করলে তিনি কাউকে ভর্তির ব্যাপারে সহযোগী করতে পারেনা। দু গ্রুপের ছাত্র সংগঠনের নেতৃবৃন্দকে এ কথা জানিয়ে দিলে ক্ষিপ্ত হয়ে তারা গতকাল শনিবার এইচএসসি শিক্ষার্থীদের ভর্তির প্রয়োজনীয় কাগজ পত্র ছিনিয়ে নিয়ে যায়। ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে বলে তিনি গণমাধ্যমে জানান।
থানার ওসি মো: ইসমাইল পিপিএম (বার) জানান,গত শুক্রবার উত্তর জেলা আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতার অনুসারীরা কলেজে শোডাউন করছে। সে কারণে আরেক প্রভাবশালীর নেতার ছাত্র সংগঠনের অনুসারীরা গতকাল শনিবার শোডাউন করতে গিয়ে প্রতিপক্ষের মধ্যে ভীতি সঞ্চারের জন্য ফাঁকা আওয়াজ দিয়ে ছিল। এতে এক পর্যায়ে বেলা একটার দিকে দু গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। হাতাহাতিতে একজন আহত হয়। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ থানাকে লিখিত ভাবে জানালে তিনি (ওসি) দু পক্ষের সাথে কথা বলে কলেজ থেকে নিয়ে যাওয়া প্রয়োজনীয় কাগজ পত্র ফিরিয়ে দেওয়ার পদক্ষেপ গ্রহন করবেন।যদি এতে কাগজ পত্র ফিরিয়ে দেওয়া না হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন। আহত হাসানকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।এব্যাপারে উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সুজন জানান,কলেজে ছাত্রলীগের আভ্যন্তরিন সমস্যা সমাধান করতে থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: হাসান গতকাল কলেজে গিয়ে ছিল।এসময় বহিরাগত কিছু ছাত্র তার উপর হামলা চালালে সে আহত হয়। তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।