ব্লগার হত্যাকারীদের বিচার চাই-গণজাগরণ মঞ্চ

প্রকাশ:| মঙ্গলবার, ১১ আগস্ট , ২০১৫ সময় ০৮:৩৭ অপরাহ্ণ

নীলাদ্রী চট্টোপাধ্যায় নিলয়১বাংলাদেশের মানুষ ব্লগার হত্যা মেনে নেবেনা বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের সদস্য সচিব ও উদীচী’র সহ-সভাপতি ডা.চন্দন দাশ।

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেলে নগরীর চেরাগী পাহাড় মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ প্রত্যাশার কথা জানান। সমাবেশের আগে ব্লগার নিলয় নীল হত্যার প্রতিবাদ জানিয়ে শোক মিছিল করে গণজাগরণ মঞ্চের কর্মী-সংগঠকরা।

সমাবেশে চন্দন দাশ বলেন, একের পর এক হত্যাকাণ্ড ঘটছে অথচ কোনো আসামি গ্রেপ্তার হচ্ছে না। এ অবস্থা চলতে থাকলে দেশে বিচারহীনতার সংস্কৃতি সৃষ্টি হবে। মতপ্রকাশের স্বাধীনতা প্রভাবিত হবে। বাংলাদেশের মানুষ এ ধরণের অবস্থা মেনে নেবে না। কখনো মেনে নেয়নি।

তিনি বলেন, অবিলম্বে রাজীব হায়দার, অভিজিত রায়, ওয়াশিকুর রহমান বাবু, অনন্ত বিজয় দাশ ও নিলয় নীলের হত্যাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান ও সংগঠক সুনীল ধর, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক শীলা দাশগুপ্তা, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শিমুল বৈষ্ণব, ছাত্রফ্রন্ট মহানগরীর সভাপতি আল কাদেরী জয়, যুব নেতা প্রিন্স রুবেল, সাংস্কৃতিক সংগঠক অনুপ বিশ্বাস, খেলাঘর সংগঠক মোরশেদ আলম চৌধুরী ও ইমাম হোসেন স্বপন এবং অন্তরা দে।

সমাবেশ থেকে নিলয় নীলসহ সব ব্লগার ও গণজাগরণ কর্মী হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবি জানায় গণজাগরণ মঞ্চ। সমাবেশের আগে চেরাগী পাহাড় মোড় থেকে শুরু হওয়া একটি শোক মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে এসে শেষ হয়।