ব্লক রেইড পরিচালনার নির্দেশ পুলিশ কমিশনারের

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৯ অক্টোবর , ২০১৭ সময় ০৮:২৭ অপরাহ্ণ

নগরী বিভিন্ন এলাকায় ব্লক রেইড পরিচালনার নির্দেশ দিয়েছেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে সিএমপির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় ডিসিদের এ নির্দেশ দেন তিনি।

সংশ্লিষ্ট ডিসিদের এ বিষয়টি তদারকির নির্দেশনা দিয়ে কমিশনার সভায় ওয়ারেন্ট তামিল, ওয়ারেন্ট’র গায়ে তামিলকারী অফিসারের কৈফিয়ত উল্লেখ, অপমৃত্যু মামলা, নিয়মিত মামলা, ট্রাফিক সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তি করতে ডিসি, এসি ও ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তাগিদ প্রদান করেন।

রোহিঙ্গা ইস্যুতে সবাইকে বিশেষভাবে সতর্ক এবং অনুষ্ঠেয় বিপিএল খেলার ডিউটি সম্পর্কে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন পুলিশ কমিশনার।

অপরাধ সভায় র‌্যাব, সিআইডি, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এপিবিএন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় সেপ্টেম্বর (২০১৭) মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৯৪ জন পুলিশ সদস্যকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

সেপ্টেম্বর মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ডিবি), শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ পেয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জাহাঙ্গীর আলম, সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) মো. রেজাউল করিম চৌধুরী, পুলিশ পরিদর্শক প্রণব চৌধুরী প্রমুখ।