ব্রিটেনে অ্যাপলের চাইতে স্যামসাং মোবাইল ক্রয় করার পরামর্শ

প্রকাশ:| শুক্রবার, ২৩ আগস্ট , ২০১৩ সময় ০৭:৪৫ অপরাহ্ণ

ব্রিটেনের খুচরা বিক্রেতারা ক্রেতাকে অ্যাপলের চাইতে স্যামসাং মোবাইল ক্রয় করার পরামর্শ প্রদান করছে। সম্প্রতি ইনফরমা টেলিকমস অ্যান্ড মিডিয়া নামক পরিচালিত এক গবেষণায় এ চিত্র ফুটে উঠে। বেশ কিছু খুচরা বিক্রেতা ক্রেতাকে অ্যাপলের আইফোন ৫ কেনার পরামর্শ প্রদান করলেও প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান জেডটিই, মটোরোলা, এলজি, হুয়াওয়ে এবং রিম কর্তৃক নির্মিত স্মার্টফোনগুলো সম্পর্কে কোন তথ্যই প্রদান করেনি।

যুক্তরাজ্যের সেরা আটটি মোবাইল খুচরা বিক্রেতা কোম্পানি কর্তৃক পরিচালিত দোকানগুলোর মধ্যে এই সমীক্ষাটি পরিচালিত হয়। এ সময় বিক্রেতারা স্যামসাংয়ের গ্যালাক্সি এস ৩ এবং গ্যালাক্সি নোট II কেনার ব্যাপারে ক্রেতাকে সবচেয়ে বেশিবার পরামর্শ দিয়েছে। বাজারে অ্যাপল, নোকিয়া এবং এইচটিসি নতুন স্মার্টফোন বের করলেও পরামর্শ দেয়ার সময় পুরনো স্যামসাংকেই উল্লেখ করেছে বিক্রেতারা।

প্রতিটি দোকানের ডিসপ্লেতে বিজ্ঞাপন দেখা গেলেও মাত্র দুইটি দোকানে আইফোন ফাইভ কেনার ব্যাপারে পরামর্শ দিতে লক্ষ্য করা গেছে।

পরিচয় গোপন রেখে এবং ক্রেতা সেজে এই দোকানগুলোতে ঢু মারে ইনফরমারের কর্মীরা। তারা ক্রয় সহায়তাকারীদের কাছে তিনটি স্মার্টফোন অথবা ট্যাবলেট এর নাম বলতে অনুরোধ করেন।

অ্যাপল এবং স্যামসাং এর পণ্যগুলো সম্পর্কিত বিজ্ঞাপনগুলো দোকানে এবং দোকানের জানালাগুলোতে দেয়া থাকলেও বেশির ভাগ সহকারী স্যামসাং ক্রয়ের পরামর্শ দিয়েছে।

স্যামসাং ফোন বিক্রিয়ের মাধ্যমে বিক্রেতারা অধিক কমিশন আয় করতে পারেন বলেই এই পরামর্শ দেয়া হচ্ছে বলে উল্লেখ করেছে ইনফরমা।


আরোও সংবাদ