ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ২

প্রকাশ:| শুক্রবার, ১৮ অক্টোবর , ২০১৩ সময় ০৫:৩৮ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষে নিহত ২ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে বর্তমান ও সাবেক চেয়ারম্যানের লোকজনের মধ্যে শুক্রবার দুই দফা সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। এ সংঘর্ষে অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছে। এসময় গ্রামের অন্তত ৩০ টি বাড়ি-ঘর ও বাজারের দোকানপাট ভাংচুর ও লুটপাট করা হয় বলে জানা গেছে।

নিহতরা হলেন- মৃত সোবহান মিয়ার ছেলে ইসমাইল মিয়া (৫০) এবং মোসলেম মেম্বারের ছেলে শামসুল ইসলাম (৪০)।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। দুই পক্ষের লোকজনই দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

স্থানীয় বাসিন্দা খলিলুর রহমান জানান, দীর্ঘদিন ধরে বর্তমান চেয়ারম্যান মোল্লা গোষ্ঠীর ইকবাল হোসেন ও সাবেক চেয়ারম্যান জোয়াইল্লা গোষ্ঠীর আব্দুল হাইয়ের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে সকাল ১০টার দিকে তিন শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে ৩০ রাউন্ড কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, একই ঘটনার জের ধরে বিকালে আবারও শতাধিক লোক সংঘর্ষে জড়ায়। এ সময় দুপক্ষের দুজন নিহত হয়। এছাড়া গুরুতর আহত আরো দুজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে সদর থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাপক টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে (সকাল সাড়ে ৯টা)।

ঘটনাস্থলে উপস্থিত ঘসদর থানার ওসি মো. আব্দুর রব জানান, সাদেকপুর গ্রামে এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।