ব্রাইট স্পার্ক গ্রামার স্কুলের পুরস্কার বিতরণী সম্পন্ন

প্রকাশ:| শনিবার, ২ জানুয়ারি , ২০১৬ সময় ০৮:১৭ অপরাহ্ণ

ব্রাইট স্পার্ক স্কুল
নগরীর ব্রাইট স্পার্ক গ্রামার স্কুলের বার্ষিক ফলাফল, পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও বই উৎসব স্কুল প্রাঙ্গণে অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রিসের সভাপতিত্বে ২ জানুয়ারি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক পূর্বকোণের সহকারী সম্পাদক শাহিদ হাসান। প্রধান বক্তা ছিলেন লেখক-সাংবাদিক শওকত বাঙালি।

শওকত বাঙালি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের যাপিত জীবনে সততাকে মূল মন্ত্র বানিয়ে, মিথ্যা পরিহার করে শিক্ষা, দক্ষতা ও শ্রম দিয়ে দেশ ও জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালনের জন্যে তৈরি হতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নীতি ও আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সাহিত্যিক আহমেদ মনসুর, শহিদুল আলম, নেজাম উদ্দিন, মো. সালাহ উদ্দিন, সহকারী অধ্যক্ষ সুমনা আফরোজ সার্জিন, সিনিয়র শিক্ষক ফাহিম মোরশেদ, জয়নুল আবেদীন, রহমতুল্লাহ রিফাত, শিক্ষার্থী মালিহা আবিদা। অনুষ্ঠানে দেশের গান, ছড়া, কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থী আফরা, নম্রতা, নোভা, রানী, অর্পিতা, জয়, অমি, তিশা, আঁখি।

পরে সমাপনী পরীক্ষায় উর্ত্তীণ কৃতী শিক্ষার্থীদের সংর্বধনা ও পুরস্কার প্রধান করা হয়।
উল্লেখ্য, স্কুলটি প্রতিষ্ঠালগ্ন থেকে স্থানীয়ভাবে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে শিক্ষার কার্যক্রম চালিয়ে আসছে এবং সেইধারা অব্যহত রাখতে গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তির ব্যবস্থা, সৃজনশীল ধারায় পাঠদান, বাধ্যতামূলক কম্পিউটার শিক্ষা, সংগীত চর্চা, শ্রেণি অনুযায়ী খেলাধুলার সামগ্রী, বিনোদন ক্লাস, নৈতিক শিক্ষা, শিক্ষণীয় মুভি, শিক্ষা সফরসহ বিভিন্ন কার্যক্রম সাফল্যের সাথে পরিচালনা করে আসছে। ছাত্র-ছাত্রীরা সরকারি-বেসরকারি বিভিন্ন বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে সাফল্য অর্জন করে আসছে।