ব্যারিস্টার আনিস ১/১১ ‘সবচেয়ে বড় খলনায়ক’

প্রকাশ:| রবিবার, ২৮ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১১:৩২ অপরাহ্ণ

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে ওয়ান ইলেভেনের (১/১১) ‘সবচেয়ে বড় খলনায়ক’ হিসেবে উল্লেখ করে তার বিচার দাবি করলেন পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

ব্যারিস্টার আনিসরোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে শেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে জেলা জাপার দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ এ দাবি জানান।

জাপা চেয়ারম্যান বলেন, ‘সে সময় শেখ হাসিনা ও খালেদা জিয়া দলের শীর্ষ পদ হারাননি। কিন্তু আমি হারিয়েছিলাম। আমাকে দলের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দিয়ে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ হয়েছিলেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। তাহলে তিনি কি খলনায়ক নন? সবচেয়ে বড় খলনায়ক।’

প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ আরো বলেন, ‘মাহফুজ আনামের মতো মন্ত্রী আনিসুল ইসলাম আহমুদও ওয়ান ইলেভেনের একজন কুশীলব। তারও বিচার চাই আমি।’ এছাড়া আনিসুল ইসলাম মাহমুদকে ‘বেঈমান’ বলেও উল্লেখ করেন এরশাদ।

দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, ‘ছোট ভাই জি এম কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান করেছি। আমার অবর্তমানে সে-ই পার্টি পরিচালনা করবে।’

শেরপুর জেলা জাপার সভাপতি আলহাজ্ব মো. ইলিয়াছ উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রধান বক্তা মহাসচিব রহুল আমিন হাওলাদার এমপি ছাড়াও বক্তব্য দেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

সম্মেলনে প্রায় দুই হাজার কাউন্সিলর ও ডেলিগেটস অংশগ্রহণ করেন। জাপা চেয়ারম্যান এরশাদ পরে নতুন কমিটির সভাপতি হিসেবে ইলিয়াছ উদ্দিন ও সাধারণ সম্পাদক হিসেবে শফিকুল ইসলাম ঠাণ্ডার নাম ঘোষণা করেন। এ সময় পুরো মিলনয়তনজুড়ে নেতাকর্মীরা করতালি দিয়ে তাদের অভিনন্দিত করেন।

দলীয় সূত্রমতে, ২০১৩ সালের জানুয়ারি জেলা জাপার সর্বশেষ সম্মেলন হয়।