ব্যাপক শিলাপাত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ৩০ মার্চ , ২০১৮ সময় ০৫:০৬ অপরাহ্ণ

নীলফামারীর তিন উপজেলায় আকস্মিক হালকা বৃষ্টির সাথে ব্যাপক শিলাপাত হয়েছ। এ সময় বয়ে গেছে দমকা বাতাস। শিলাপাতে ১০ইউনিয়নে ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।

 

দমকা বাতাসে মাটির সাথে লেপ্টে গেছে উঠতি তামাক ও ভুট্রা ক্ষেত। ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়নে জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। তবে সাত হাজারের মতো পরিবার ক্ষতিগ্রস্থ হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

 

শুক্রবার সকাল ৯টার দিকে আকস্মিক ঘনকালো মেঘে ছেয়ে যায় ওই তিন উপজেলার আকাশ। সাথে বইতে থাকে দমকা বাতাস। এতে মানুষজন হয়ে পড়ে আতঙ্কিত। কোন কিছু বুঝে ওঠার আগেই শুরু হয় বড় বড় শিলাপাত।

 

পনের থেকে কৃড়ি মিনিট স্থায়ী শিলার আঘাতে ঝাজড়া হয়ে যায় ঘরের ছাউনির সব ঢেউ টিন। আতঙ্কিত মানুষজন শিলার আঘাত থেকে বাঁচতে অনেকেই আশ্রয় নেয় বিছানার খাটের নীচে।

 

ডোমার উপজেলার গোমনাতী, জোড়াবাড়ি, ভোগডাবুরি, কেতকিবাড়ি, পাঙ্গা মটুকপুর ও ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানী, নাউতারা, বালাপাড়া, খড়িবাড়ি এবং জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের পাঁচটি ওয়ার্ডের ঘরবাড়িসহ উঠতি ফসল ক্ষতিগ্রস্থ হয়েছে বলে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ জানিয়েছে।


আরোও সংবাদ