ব্যাংক নিরাপত্তারক্ষী খুনের মামলার আসামী গ্রেফতার

প্রকাশ:| সোমবার, ১৩ জুন , ২০১৬ সময় ১০:৩৩ অপরাহ্ণ

সরওয়ার কামালনগরীর মুরাদপুর এলাকায় একটি ব্যাংকের নিরাপত্তারক্ষীকে জবাই করে খুন এবং ব্যাংক ডাকাতির চেষ্টার ঘটনায় কক্সবাজারের মহেশখালী থেকে মো. সরওয়ার কামাল (২৮) নামের শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি মহসিন কলেজ শিবিরের নেতা এবং মহেশখালীর কালারামারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া এলাকার ডা. মোস্তাক আহমদের ছেলে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল চন্দ্র বণিক জানান, ২০১৫ সালের মে মাসের শুরুর দিকে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর এলাকায় ইসলাম টাওয়ারের দ্বিতীয় তলায় আল-আরাফাহ ইসলামী ব্যাংকের শাখায় ডাকাতির চেষ্টা চালায় একদল দুর্বৃত্ত। গভীর রাতে ব্যাংকটির নিরাপত্তারক্ষী মো. ইব্রাহীমকে (৩৪) জবাই করে হত্যা করে ভল্টের তলা ভাঙা্র চেষ্টা চালানো হয়। পরে ব্যর্থ হয়ে ডাকাতদল ফিরে যায়। সাপ্তাহিক ছুটি থাকায় ঘটনার প্রায় দুদিন পর বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় ব্যাংকের সিনিয়র অফিসার আলী নেওয়াজ বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন।

আলোচিত এ মামলার অন্যতম আসামি ছিলেন মহেশখালীর কালারামারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া এলাকার ডা. মোস্তাক আহমদের ছেলে মো. সরওয়ার কামাল (২৮)। পুলিশ কালারমারছড়ার চালিয়াতলী-বালুরডেইল এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

অভিযান পরিচালনাকারী কালারমার ছড়া পুলিশ ক্যাম্পের নির্বাহী এসআই মো. বোরহান জানান, চট্টগ্রামের মহসিন কলেজ শিবিরের এই ক্যাডার মহানগর পুলিশের একজন তালিকাভুক্ত সন্ত্রাসী। নগরীতে ধরপাকড় শুরু হওয়া ও ছাত্রলীগের দৌড়ানির পরিপ্রেক্ষিতে মহেশখালীতে গোপনে আশ্রয় নিয়েছিল এই ক্যাডার। গ্রেফতারের সময় তার কাছে একটি এলজি ও দুটি তাজা কার্তুজ উদ্ধার করা হয়।


আরোও সংবাদ