ব্যাংক ঋণের দায়ে লিটন কিডনি বিক্রি করতে চায়!

প্রকাশ:| শনিবার, ১০ মে , ২০১৪ সময় ০৯:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের ইপিজেড এলাকায় ১টি প্রসিদ্ধ মার্কেটে সামান্য পুঁিজ নিয়ে ব্যাবসা শুরু করে ব্যবসায়ের উন্নতি জন্য ব্যাংক থেকে পুঁজি বিনিয়োগ নিয়ে এখন বিপাকে পড়েছেন । অতি সম্প্রতি তার সাথে কর্ণফুলী ইপিজেডের ১টি অনুষ্ঠানে দেখা হলে ব্যবসায়ী লিটন পাল তার ব্যবসা ধ্বসের করুণ কাহিনী বর্ণনা দেন!
আর এতেই তাঁর মনে না বলা যন্ত্রণা কথা গুলো জানিয়ে বলেন , প্রাইম ব্যাংকে ঋণের লালদিঘী শাখায় থেকে ৪ লাখ টাকা ২৪ মাস মেয়াদী নিলে ব্যবসায় ধ্বসের কারণে ঐ ব্যবসা প্রতিষ্ঠানে বিক্রি বর্তমানে অন্যের দোকানে কর্মচারী হিসাবে কর্মরত আছেন বলে জানান । এ বিষয়ে তার স্ত্রী বিউটি রানী পাল বলেন , সামান্য সুখের আশায় আজ আমাদের ছোট সংসার ভাঙার পথে । বাড়ী ভাড়া , দৈনিক খরচ এবং বাড়ীতে মা-বাবা জন্য পাঠানো খরচ জোগাড় করতে আমার স্বামী প্রায় মানসিক বিকারগ্রস্থ হয়ে পড়েছেন ।
পাওনা টাকা পরিশোধের জন্য তার বিরুদ্ধে প্রতারণা ও অর্থ ঋণ আদায় মামলা দায়ের করেছেন বলে মামলার আরজি সূএে জানা গেছে । ব্যাংকে প্রদও টাকার পরিমাণ ৪ লাখ টাকা হলেও ৩ লাখ ৫৫হাজার টাকা পরিশোধ করলেও ব্যাংক তার নিকট ২লাখ ৮৬হাজার ৭শত টাকা দাবি করে ১৩৮ ধারায় ১টি সি আর মামলা নং -৭৩৩/১৩দায়ের করেন । লিটনের পরিবারের পক্ষে স্ত্রী বিউটি পালের আবেদন যে , তার স্বামীর কিডনি বিক্রি করে ব্যাংক ঋণ পরিশোধ করবেন ।

কিন্তু পাওনার জন্য যেন তার স্বামীকে মামলায় হয়রানী কিংবা নির্যাতন না করার জন্য ব্যাংক কতৃপক্ষ জেলা প্রশাসক , পুলিশ কমিশনার ও ব্জ্ঞি আদালতের প্রতি বিশেষ আবেদন জানিয়েছেন ।