ব্যবস্থা গ্রহণের দাবি মুসলিম মহিলা কল্যাণ সমিতি গঠন

প্রকাশ:| বুধবার, ৯ অক্টোবর , ২০১৩ সময় ১০:০৮ অপরাহ্ণ

ব্যবস্থা গ্রহণের দাবি মুসলিম মহিলা কল্যাণ সমিতি গঠন
বর্তমান সরকার মহিলাদের ইসলামী দীনি শিক্ষা প্রচার ও প্রসারের লক্ষ্যে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামে মহিলাদের জন্য ইসলামী শিক্ষা ঘরে বসে পাঠদানের জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বায়তুল মোকারম জাতীয় মসজিদের আদলে চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ্ মসজিদে মহিলাদের নামাজের জন্য আলাদা জায়গার ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানিয়েছেন মুসলিম মহিলা কল্যাণ সমিতি নেতৃবৃন্দ। আগামী ১২ অক্টোবর প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর সফল করতে সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রস্তুতি সভায় বক্তারা উপর্যুক্ত দাবি জানান।
মুসলিম মহিলা কল্যাণ সমিতি, চট্টগ্রাম সভাপতি সাবেক কমিশনার ও বিশিষ্ট আওয়ামী লীগ নেত্রী বেগম সাবিহা মুছার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জান্নাত আরা মঞ্জুর সঞ্চালনে গতকাল ৯ অক্টোবর সভাপতির বাসভবনে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ, চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবুল কালাম আজাদ, রাজিয়া সুলতানা দিনা, হাসিনা মমতাজ, নূর নাহার জালাল, আসমা ফেরদৌস, নুর মহল চৌধুরী, শাহনাজ বেগম, সাজেদা সাফা, সামনুর আক্তার, লুৎফনেছা, সাজেদা বেগম, নীলুফার জাহান বেবী, আবিদা আজাদ, নুরন্নাহার করিম, হাছিনা জাফর, জীবন আরা প্রমুখ।
সভায় বক্তারা, বর্তমান সরকার জমিয়াতুল ফালাহ্কে ইসলামী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে নিয়ে আসায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ঢাকায় ইসলামী ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ১ হাজার মহিলা গণশিক্ষা কেন্দ্রের কার্যক্রম চালু থাকলেও বৃহত্তর চট্টগ্রামে অস্থায়ী ভিত্তিতে হাতে গোনা মাত্র কটি কেন্দ্র চালু রয়েছে। নেতৃবৃন্দ চট্টগ্রামে অন্ততঃ পাঁচশ কেন্দ্র চালুর দাবি জানান।
এদিকে, সম্প্রতি মুসলিম মহিলা কল্যাণ সমিতি, চট্টগ্রামের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এতে সাবিহা মুছাকে সভাপতি ও জান্নাত আরা মঞ্জুকে সাধারণ সম্পাদক করা হয়।


আরোও সংবাদ