বোয়ালখালীতে গানে কবিতায় রবীন্দ্র-নজরুল-সুকান্ত স্মরণ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৫ মে , ২০১৭ সময় ০৬:৫৮ অপরাহ্ণ

বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীতে গানে, নৃত্যে ও কবিতায় বিশ্ব কবি রবীন্দ্র নাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও কবি সুকান্ত ভট্টাচার্য্য’র স্মরণ করা হয়েছে।
বক্তারা বলেন, কালজয়ী কবি রবীন্দ্র-নজরুল-সুকান্তের চেতনাকে ধারণ করতে হবে। তাঁদের লেখা গান, কবিতা, ছড়া, গল্প, নাটক, উপন্যাস ও নৃত্যে জীবনের কথা, দেশের কথা দ্রোহ আর প্রেমের মধ্য দিয়ে ফুটে উঠেছে। এর শুদ্ধ চর্চার মাধ্যমে অপ-সংস্কৃতি দূর করা সম্ভব।
২৫ মে বৃহস্পতিবার সকালে উপজেলার কধুরখীল বালিকা উচ্চ বিদ্যালয় আয়োজিত রবীন্দ্র- নজরুল-সুকান্ত জন্মজয়ন্তী ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল কান্তি দাশের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ শফিউল আজম শেফু। এতে মূখ্য আলোচক ছিলেন, সাংবাদিক দেবাশীষ বড়–য়া রাজু।
বিশেষ অতিথি ছিলেন, বিদ্যালয় পরিচালনা পর্র্ষদের সদস্য মো. ইলিয়াছ শিকদার, জমিউল হুদা সোহেল, মো. ইসমাইল, সাংবাদিক রাজু দে।
এছাড়া বক্তব্য রাখেন, সহকারি শিক্ষক শুভাশীষ নাথ, অমরনাথ চক্রবর্তী, লিপি রাণী শীল, তনুশ্রী বিশ্বাস, ওবায়দুল হক, দেবী দত্ত ও প্রকাশ কুমার ঘোষ।
এর আগে রবীন্দ্র-নজরুল সুকান্ত রচিত কবিতা আবৃত্তি করেন বিদ্যালয়ের শিক্ষার্থী বৃষ্টি চৌধুরী, মুমু চৌধুরী ও তুলি চৌধুরী। সংগীত পরিবেশন করেন, কথা চৌধুরী, প্রিয়ম বিশ্বাস, পূর্ণা চৌধুরী, আইরিন আকতার, অর্পিতা ও অর্পা চৌধুরী