বোয়ান এর আহ্বায়কের পদ থেকে ইমরান এইচ সরকারকে ‘অব্যাহতি’

প্রকাশ:| শনিবার, ১৯ এপ্রিল , ২০১৪ সময় ১১:২০ অপরাহ্ণ

বাংলাদেশ অনলাইন ব্লগার অ্যান্ড অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক (বোয়ান) এর আহ্বায়কের পদ থেকে ইমরান এইচ সরকারকে ‘অব্যাহতি’ দেয়া হয়েছে।

আজ শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নেটওয়ার্কের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন ব্লগার অনিমেষ রহমান। তিনি বলেন, বোয়ান গণজাগরণ মঞ্চের সঙ্গে আছে ও থাকবে। কিন্তু কোনো খণ্ডিত অংশের সঙ্গে তারা যাবে না। এই মুহূর্তে গণজাগরণ মঞ্চ সার্বিক অর্থে আর কার্যকর নেই। তিনি বিভিন্ন ‘মতলববাজ গোষ্ঠীর স্বার্থে’ কাজ করছেন। গণজাগরণ মঞ্চের মুখপাত্র হিসেবে ইমরান তাঁর নৈতিক অবস্থান হারিয়েছেন। একই সঙ্গে বোয়ানের আহ্বায়ক হিসেবেও তিনি তাঁর নৈতিক অবস্থান হারিয়েছেন।

সংবাদ সম্মেলনে ছিলেন বোয়ানের সদস্য কানিজ আকলিমা সুলতানা, প্রীতম আহমেদ, রাশিদুল হাসান, মোরসালিন মিজান, চার্বাক, বাঙ্গাল, কানিজ আকলিমা সুলতানা ও সুপ্রীতি ধর প্রমুখ।

গণজাগরণ মঞ্চের মুখপাত্রের দায়িত্ব থেকে ইমরানকে ‘অব্যাহতি’ দিয়ে মঞ্চের এক পক্ষের সংবাদ সম্মেলনের কয়েকদিনের মধ্যে ব্লগাররা সংবাদ সম্মেলনে এলেন।

সংবাদ সম্মেলনের আয়োজকেরা জানান, বোয়ানের ২৫ জন সদস্য এ সিদ্ধান্ত নিয়েছেন। তাঁরা পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছেন। এ কমিটি বোয়ানের পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ করবে। এই কমিটিতে ইমরান এইচ সরকারকে রাখা হয়নি।

আব্দুল কাদের মোল্লার যাবজ্জীবন সাজার রায় প্রত্যাখ্যান করে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গত বছরের ৫ এপ্রিল গণজাগরণ আন্দোলন শুরুর পর বোয়ানের আহ্বায়ক হিসেবে মঞ্চের মুখপাত্রের দায়িত্বে আসেন ইমরান।