বৈশাখী আমেজে নূতন পোশাক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৭ এপ্রিল , ২০১৮ সময় ০৯:১০ অপরাহ্ণ

শীত-বসন্ত পেরিয়ে চৈত্রের ঝকঝকে নীল আকাশ মনে করিয়ে দেয় আর কদিন পরেই বৈশাখ আসছে। আবারও সবাই মেতে উঠবে ছায়ানটের গানে আর চারদিক মুখরিত হবে বৈশাখী আমেজে। বাঙালির এই প্রাণের উৎসবকে ঘিরে পরিকল্পনার তাই শেষ নেই।

 

পহেলা বৈশাখ মানেই নূতনের আহবান। ঝালর মোড়ানো দোকানে দোকানে হালখাতা, পরিপাটি ঘরদোর, শাড়ি-পাঞ্জাবিতে উচ্ছল তরুণ-তরুণী আর রাজপথ দাপিয়ে বেড়ানো ছোট ছোট সোনামণি। বৈশাখ মানে মঙ্গল শোভাযাত্রায় সাদা মেঘের মতো ভেসে বেড়ানো, পুরানোকে পেছনে ফেলে নূতন পোশাকে নূতন দিনের শুরু!

 

 

বৈশাখের এই আহ্বানকে স্বাগত জানিয়ে ছোট-বড় সবার জন্য বাহারি পোশাক ও অনুষঙ্গ নিয়ে এসেছে দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল হাউজ ‘লা রিভ’ (www.lerevecraze.com)।

 

প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিসের পরিকল্পনা ও উপস্থাপনায় বোহেমিয়ান লাইফস্টাইল অনুসৃত এই বৈশাখী সমাহারে মোটিফ হিসাবে ব্যবহার করা হয়েছে দৈনন্দিন নানা উপকরণ। বৈশাখের তপ্ত আবহাওয়ার কথা বিবেচনা করে ফেব্রিকেশন কে প্রাধান্য দেয়া হয়েছে। আরামদায়ক সুতি, ভিসকস কিংবা লিলেন কাপড় ব্যবহৃত হয়েছে বেশিরভাগ পোশাকে।

 

সেই সঙ্গে বিভিন্ন অনুসঙ্গ যোগ করা হয়েছে পোশাকের উৎসব আমেজ কে বাড়িয়ে তুলতে। বিভিন্ন পুথি বাটন , টাসেল কিংবা পমপম ব্যবহারে পোশাকে এসেছে উৎসবের আমেজ। বোহেমিয়ান ঘরানার এসব পোশাকে যোগ হয়েছে নতুন নতুন প্যাটার্ন ও সিলহোটি। তাছাড়া পোশাকের হাতায় এসেছে নসর্ট সমাহার। ৭০ দশকের বেল স্লীভ পেয়েছে নতুন মাত্রা, এছাড়াও জাপানিজ লুজ ফিটেড স্লীভ, ট্রাম্পেড স্লীভ, পাফ স্লীভ পোশাকে এনেছে নতুনত্ব। আমাদের দৈনন্দিন জীবনধারা ফুটে উঠেছে পোশাকের নকশায়। শহুরে রাস্তার রিক্সা ভ্রমন থেকে শুরু করে গ্রাম বাংলার হারিকেন ও ঠাই পেয়েছে ট্রেন্ডি এসব পোশাকগুলোতে। বিভিন্ন ট্রাইবাল মোটিফ ও ফোক মটিফের ব্যবহার পোশাক গুলিকে করেছে প্রানবন্ত।

 

নারীদের ক্যাজুয়াল কালেকশন এ রয়েছে প্যাটার্ন টিউনিক, শার্ট,শর্ট টিউনিক পালাজ্জো, লেগিংস, হারেম প্যান্ট শ্রাগ ইত্যাদি। রঙ হিসেবে বেছে নেয়া হয়েছে উজ্জ্বল সব রঙ যেমন রেড, গোল্ডেন ইয়ালো, লাইম গ্রিন, ক্যারামাইন, ক্রিমসন, আইস ব্লু ,টারকোয়াইজ, লাভেন্ডার, বেইস, কপার, অরেঞ্জ রুবি, আম্বার এর বিভিন্ন শেইড কে। এথনিক কালেকশন এ কামিজ, সালওয়ার সুট এর সাথে যোগ হয়েছে শাড়ী ও সাজপোশাকের আর ও অনুসংগ। ফ্লক রাবার পিগমেন্ট কিংবা পাফ প্রিন্ট ছাড়াও এমব্রয়ডারি কারচুপি ও হাতের কাজের নজর কাড়া এসব পোশাক উতসব আমেজ কে করবে দ্বিগুণ।

 

 

উৎসব-আয়োজনে ছেলেদের পোশাক মানেই বাহারি পাঞ্জাবীর ঝিলিক। পহেলা বৈশাখ কালেকশনেও লা রিভ থেকে বেছে নিতে পারেন যেকোনো বয়স ও মাপের প্রিন্ট, চেক, স্ট্রাইপ ও অন্যান্য নকশার পাঞ্জাবী-পাজামা ইত্যাদি।

 

এছাড়াও পরিবারের ছোটমণিদের জন্য লা রিভ বৈশাখী সমাহারের কিডস কর্নারে রয়েছে চমৎকার সব পোশাকআশাক। নবজাতক থেকে তিন বছর বয়সী শিশুদের জন্য আরামদায়ক পরিচ্ছদসহ চার থেকে বারো বছর বয়সীদের জন্য রয়েছে বিভিন্ন রঙ ও মাপের সব ধরণের পোশাক। কমিক ইনস্পায়ার্ড গ্রাফিক, ডিটসি ফ্লোরাল প্যাটার্ন, কালার ব্লকিং ও সিলহোটি সমৃদ্ধ এসব পোশাক যেকোনো আনন্দ উদযাপনে শিশুদের মধ্যমণি করে তুলবে।

 

প্রসঙ্গত, পোশাকে স্বপ্নের প্রতিফলন ঘটাতে ২০০৯ সালে যাত্রা শুরু করা লা রিভ-এর মোহাম্মদপুরে আদাবর থানা সংলগ্ন হীরা টাওয়ার ও বাসাবো আগমন সিনেমা কমপ্লেক্সে স্টোরসহ ঢাকার বনশ্রী, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ এবং সিলেটে নিজস্ব আউটলেট রয়েছে।

 

এছাড়াও পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধায় www.lerevecraze.com থেকেও ঘরে বসেই বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকেই লা রিভ পণ্য কেনা যায়।


আরোও সংবাদ