বৈরী আবহাওয়া: শতাধিক পর্যটক আটকা পড়েছে সেন্টমার্টিনে

প্রকাশ:| শনিবার, ৩১ অক্টোবর , ২০১৫ সময় ১১:৩৮ অপরাহ্ণ

সেন্টমার্টিনে আটকা পড়েছে ৫ শতাধিক পর্যটকবৈরী আবহাওয়া ও সতর্ক সংকেতের কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় প্রবালদ্বীপ সেন্টমার্টিনে দেড় শতাধিক পর্যটক আটকা পড়েছে।

৩১ অক্টোবর শনিবার বৈরী আবহাওয়ার কারণে পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিন দ্বীপের দিকে যেতে না পারায় ভ্রমণে আসা দেড় শতাধিক পর্যটক আটকা পড়ে। ফলে পর্যটক ও দ্বীপবাসী চিন্তায় রয়েছে। আটকা পড়া পর্যটকদের মধ্যে আতংক বিরাজ করছে। বৈরি আবহাওয়া ও লঘুচাপের কারণে শত শত পর্যটক জাহাজ ঘাটে এসে সেন্টমার্টিন দ্বীপে যেতে না পেরে টেকনাফ থেকে ফিরে তাদের নিজ নিজ গন্তব্য স্থানে চলে যায়। এবং সেন্টমার্টিনে রাত্রী যাপনকারী পর্যটকরাও ফিরতে না পেরে দুঃখ প্রকাশ করেন।

সেন্টমার্টিনে নরসিংদী থেকে ভ্রমণে আসা আজাদ সরকার জানান, অফিস থেকে দুইদিনের ছুটি নিয়ে সেন্টমার্টিন দ্বীপ ভ্রমণে আসি। কিন্তু নির্দিষ্ট সময়ে টেকনাফে ফিরতে না পেরে অস্বস্তি অনুভব করছি। কেয়ারী সিন্দাবাদ জাহাজের টেকনাফের ইনচার্জ শাহ আলম জানান, সতর্ক সংকতের কারণে সেন্টমার্টিনে জাহাজ যেতে পারেনি। আবহাওয়ার উপর নির্ভর করে আটকা পড়া পর্যটকদের সেন্টমার্টিন থেকে ফেরত আনা হবে।

সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যন আব্দুর রেহমান মেম্বার জানান, সেন্টমার্টিনে বেড়াতে এসে দেড় শতাধিক পর্যটক আটকা পড়েছে। আটকা পড়া পর্যটকের খোঁজখবর নেয়া হচ্ছে এবং তাদের সেবার জন্য প্রত্যেক হোটেল ম্যানেজারদের নির্দেশ দেয়া হয়েছে। তবে কিছু কিছু পর্যটক সাগর শান্ত থাকায় সার্ভিস ট্রলার নিয়ে টেকনাফের উদ্দেশ্যে রওনা করেন। সন্ধ্যায় গণনা করে জানা যাবে কতজন পর্যটক রয়েছে সেন্টমার্টিনে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আবহাওয়া ভাল হলে সব পর্যটকদের টেকনাফ পাঠানোর উদ্যোগ নেয়া হবে।