বেড়িবাঁধের উন্নয়নে ১০০কোটি টাকার বরাদ্দ

প্রকাশ:| মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৮:১২ অপরাহ্ণ

বেডিবাঁধ ৪কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেছেন, পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি চকরিয়া-পেকুয়া উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনের মাধ্যমে এতদাঞ্চলের উন্নয়ন কার্যক্রম ত্বরানিত হয়েছে। মন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে নদী ভাঙ্গন রোধ, বেড়িবাঁধ মেরামত ও টেকসই উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডকে চাহিদার বিপরীতে বিপুল পরিমাণ অর্থবরাদ্ধ দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের বিভিন্ন এলাকার মাতামুহুরী নদীর ভাঙ্গন পরিদর্শন শেষে স্থানীয় জনগনের উদ্দেশ্যে এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান হানু, উপজেলা জাতীয় পাটির সহ-সভাপতি মেম্বার গিয়াস উদ্দিন, পৌরসভা জাতীয় পাটির সভাপতি জসিম উদ্দিন কমিশনার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার এবং এলাকার সর্বস্থরের জনসাধারণ।

তিনি আরো বলেন, আগামী কয়েকমাসের মধ্যে চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামত ও মাতামুহুরী নদীর ভাঙ্গনরোধে ১০০ কোটি টাকা ব্যয়ে মেরামত কাজ শুরু হবে। আগামীতেও নদী শাসনে প্রয়োজনীয় অর্থবরাদ্ধ নিশ্চিত করা হবে। মাতামুহুরী নদীতে স্থায়ী ড্রেজিং করার মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে ভাঙ্গন রোধ করা হবে।