বেনজেমার নৈপুণ্যে জিতেছে রিয়াল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৭ আগস্ট , ২০১৮ সময় ১০:৩৭ পূর্বাহ্ণ

ক্রিশ্চিয়ানো রোনালদোর অভাব এখনো যে রিয়াল মাদ্রিদে কেউ পূরণ করতে পারেনি, তা লা লিগার ম্যাচে রোববারও দেখা গেল। কিন্তু করিম বেনজেমার নৈপুণ্যে ঠিকই এবার জিরোনার মাঠ থেকে জিতে ফিরেছে সান্তিয়াগো বার্ন্যাবুর ক্লাবটি।

রোববার বাংলাদেশ সময় রাতে এস্তাদি মন্তিলিভিতে জিরোনাকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল। যদিও শুরুতে প্রতিপক্ষের বিপক্ষে পেছনে পড়েছিল বার্ন্যাবুর ক্লাবটি। তবে বিরতির আগেই রামোসের ণৈপুণ্যে সমতায় ফেরে দলটি। সেই ধারা দ্বিতীয়ার্ধে ধরে রেখে বেনজেমা ও বেলের দক্ষতায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্পেনের অন্যতম সফল এ ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে রিয়াল যে ৪টি গোল করেছে তার মধ্যে দুটিই ছিল পেনাল্টি থেকে পাওয়া। যার প্রথমটি ম্যাচের ৩৮তম মিনিটে পেয়ে যায় বার্ন্যাবুর ক্লাবটি। ইসকোর শট সে সময় আটকালেও জিরোনার গোলরক্ষক পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি। যে কারণে বল পেয়ে যান বেনজেমা। এরপর তিনি শট নিলে জিরোনার রক্ষণের খেলোয়াড়ের গায়ে লেগে ফিরে আসে। সেই সুযোগে অ্যাসেনসিও জালের দেখা পেতে চেষ্টা করেছিলেন। কিন্তু তাকে ডি-বক্সে ফাউল করে বসেন জিরোনার মিউনিয়েসা। রামোসের পেনাল্টি শটে ১-১ গোলে সমতায় ফেরে রিয়াল। এরআগে অবশ্য রিয়ালের দূর্বল রক্ষণের সুযোগ নিয়ে ম্যাচের ১৬তম মিনিটেই বোর্হা গার্সিয়ার গোলে লিড নিয়েছিল জিরোনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধার বেড়ে যায় রিয়ালের। যার সুফলও দলটি পেয়ে যায় ম্যাচের ৫১তম মিনিটেই। পেনাল্টি পায় স্প্যানিশ জায়ান্টরা। এবারও পেনাল্টি শট আদায় করে নেন অ্যাসেনসিও। সেই সুযোগ ব্যবধান বাড়িয়ে দেন করিম বেনজেমা। এর কিছুক্ষণ পরই লিড ৩-১ করেন বেল। মাঝমাঠ থেকে ইসকোর কাছ থেকে বল পেয়ে একাই জিরোনার রক্ষণ চিরে স্বাগতিকদের বুকে ছুরি চালান ওয়েলসের এ ফরোয়ার্ড।

এদিকে ৮০তম মিনিটে জিরানার জালে শেষ পেরেকটি ঠুকে দেন বেনজেমা। বেলের দুর্দান্ত ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত শটে প্রতিপক্ষের জালে বল জড়াতে ভুল করেননি ফরাসি এ ফরোয়ার্ড। তাতে রিয়ালও বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে।

এ জয়ে গোল পার্থক্যে বার্সেলোনাকে পিছনে ফেলে লা লিগায় টেবিলের শীর্ষে উঠে এলো রিয়াল মাদ্রিদ। যদিও এখন পর্যন্ত এ দুই দল চলতি টুর্নামেন্টের দুটি ম্যাচেই জিতেছে।