বেতন-বোনাস না দিলে গার্মেন্ট মালিকদের বাড়ি ঘেরাওয়ের হুমকি

প্রকাশ:| রবিবার, ১৩ জুলাই , ২০১৪ সময় ১১:২৮ অপরাহ্ণ

বেতন-বোনাস না দিলে গার্মেন্ট মালিকদের বাড়ি ঘেরাওয়ের হুমকি২০ রমজানের মধ্যে বেতন ও ঈদ বোনাস না দিলে গার্মেন্ট মালিকদের বাড়ি ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি করে দিয়েছেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন।

আজ রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন আয়োজিত এক মানববন্ধনে এ হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় আমিরুল হক বলেন, পবিত্র রমজানের ১৪ দিন অতিবাহিত হতে চললেও গার্মেন্ট শ্রমিকদের মধ্যে বেতন বোনাস নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কিন্তু ইতোমধ্যে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতরা বেতন বোনাস পেতে শুরু করেছেন।

তিনি অভিযোগ করে বলেন, অনেক কারখানা মালিক শ্রমিকদের বেতন বোনাস না দিয়ে ঈদে কারখানায় তালা লাগিয়ে দেয়। এতে শ্রমিকরা অমানবিক অবস্থায় পড়ে। তাই আমাদের দাবি, ২০ রমজানের মধ্যে দেশের সকল গার্মেন্ট শ্রমিকদের বেতন-ভাতা ও বোনাস পরিশোধ করতে হবে।

হুঁশিয়ারি দিয়ে এ শ্রমিক নেতা আরও বলেন, প্রতি বছরেই বেতন বোনাস নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয় এবং অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এবার তার পুনরাবৃত্তি চাই না। তাই ঈদের আগে গার্মেন্টস শ্রমিক অসন্তোষ এড়াতে অবিলম্বে শ্রমিক-মালিক বৈঠকের দাবি জানাচ্ছি।

কারখানার মালিকদের উদ্দেশে তিনি বলেন, শ্রমিকদের জানান, আপনারা কত তারিখে বেতন বোনাস দেবেন, কবে থেকে কারখানা ছুটি হবে এবং কবে থেকে কারখানা চালু হবে।

সংগঠনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফেডারেশনের সাধারণ সম্পাদক সাফিয়া পারভিন, কেন্দ্রীয় নেতা নুরুন নাহার, মো. ফারুক খান, আরিফা আক্তার. মো. কবির হোসেন নাসিমা আক্তার, মো. রফিক প্রমুখ।