বেগম জিয়াকে নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা দিন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৭ মে , ২০১৮ সময় ১১:১২ অপরাহ্ণ

 চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি
মাদার অব ডেমোক্রেসি, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তির দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে অদ্য বিকাল ৩ ঘটিকার সময় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি, সাবেক মন্ত্রী ও বাঁশখালী থেকে চার-চার বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সকল প্রকার ষড়যন্ত্র বন্ধ করে নিঃশর্তে মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। বেগম খালেদা জিয়াকে ছাড়া এদেশে কোন নির্বাচন হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক এনাম, প্রকাশনা সম্পাদক এড. আবু তাহের, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান চৌধুরী, প্রবাসী কল্যাণ সম্পাদক মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, বাঁশখালী পৌর সভা বিএনপির সভাপতি রাসেল ইকবাল মিয়া, সাংস্কৃতিক সম্পাদক এড. এম নাছির উদ্দিন, সহ-ক্রীড়া সম্পাদক শওকত ওসমান, সহ-শ্রম বিষয়ক সম্পাদক মঈনুল আলম ছোটন, বিএনপি নেতা আবুল হোসেন, জাহেদুল হক, সুলতানুল আজিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সহ-সভাপতি সৈয়দুল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মুহাম্মদ শহীদুল আলম শহীদ, জেলা যুবদল নেতা জামাল উদ্দিন, সাঈদ হোসেন আরফাত, অহিদুল আলম পিপলু, দৌলত আকবর চৌধুরী, এইচ এম জালাল উদ্দিন, মোঃ জাহাঙ্গীর, নাছির উদ্দিন, শাহ আলম, মোঃ শওকত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মনোয়ার হোসেন, জেলা ছাত্রদল নেতা তৌহিদুল ইসলাম, এড. মাহমুদুল ইসলাম, মোঃ আলমগীর খান, এস.এম. তৈয়্যব, মোঃ ওহাব, আবু তৈয়্যব, বেলাল মাহমুদ, লোকমান উদ্দিন, মোঃ ফারুখ, আনিসুল ইসলাম, আব্দুল আওয়াল, মোঃ হাবিব চৌধুরী, গাজী রিফাত, মিরদাদ হোসেন, ফরহাদ হোসেন আসিফ, মুহাম্মদ বাকি বিল্লাহ চৌধুরী, রিয়াজ আহমেদ, তৌহিদুল ইসলাম, গিয়াস উদ্দিন প্রমুখ।

উত্তর জেলা বিএনপি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ আজ বিকাল ৩.৩০ঘটিকায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সম্মুখ মাঠে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি অধ্যাপক ইউনুচ চৌধুরী, চাকসু ভিপি মোঃ নাজিম উদ্দিন, ইসহাক কাদের চৌধুরী, আলহাজ্ব ছালাউদ্দিন। সাবেক যুগ্ম সম্পাদক এডভোকেট আবু তাহেরের পরিচালনায় বক্তব্য রাখেন জেলার সাবেক যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ, জসিম উদ্দীন সিকদার, আব্দুল আউয়াল চৌধুরী, জসিম উদ্দিন চৌধুরী, সীতাকুন্ড বিএনপির সভাপতি তোফাজ্জ্বল হোসেন, জেলা শ্রমিক দলের সভাপতি মোঃ কামাল পাশা, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মুহাম্মদ জসিম, যুবদলের সাধারণ সম্পাদক সোলায়মান মঞ্জু, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক অধ্যাপক আতিকুল ইসলাম লতিফী, বিএনপি নেতা নবাব মিয়া চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক ফজল বারেক, বিএনপি নেতা আব্দুস শুক্কুর মেম্বার, এস.এম. ফারুক, সৈয়দ মোস্তফা আলম মাসুম, যুবদল নেতা সৈয়দ মোঃ ইকবাল, ফোরকান উদ্দিন রেজভী, আলী নেওয়াজ মামুন, গাজী হানিফ, হাজী মোঃ নাজিম উদ্দিন, মোঃ সাহাবুদ্দীন, জাহাঙ্গীর এলাহী, ছাত্রদলের সহ-সভাপতি মোঃ আজিজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক আনিস আখতার টিটু, মোঃ ওসমান গণি, মোঃ আলাউদ্দিন, মুজাহিদুল ইসলাম, মোঃ টুটুল, আবু তালেব সোহেল, সহ চট্টগ্রাম উত্তর জেলার বিএনপির আওতাধীন উপজেলা, পৌরসভা, বিএনপির ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সভাপতির বক্তব্যে এম এ হালিম বলেন, বাংলাদেশকে গণতন্ত্রহীন করা জন্য বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে জেলে রেখে আবারো এক তরফা নির্বাচন করার জন্য বর্তমান অবৈধ সরকার উঠে পড়ে লেগেছে। এ থেকে উত্তরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য জাতীয়তাবাদী সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন এবং নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণের জন্য মাঠ পর্যায়ে সকল নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। সাবেক সহ-সভাপতি চাকসু ভিপি নাজিম উদ্দিন বলেন, বেগম জিয়াকে জেলে রেখে বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য বর্তমান ফ্যাসিস্ট সরকার নীল নক্শা করছে। বাংলাদেশের জনগণ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া, অধ্যাপক আসলাম চৌধুরীসহ সকল রাজবন্দিদের রাজপথের আন্দোলনের মাধ্যমে মুক্ত করে এদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনের জন্য সরকার পতনের আন্দোলনের বাংলাদেশের জনগণকে ১৯৭১ ও ১৯৯০’র মত ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। বক্তাগণ আরও বলেন, বর্তমান সরকার দেশের সকল প্রশাসনিক কাঠামোকে দলীয় করণের মাধ্যমে দেশকে একদলীয় ডিজিটাল বাকশাল কায়েমের মাধ্যমে জিম্মি করে রেখেছে। এ জিম্মি দশা থেকে মুক্তির জন্য বেগম খালেদা জিয়ার নেতৃত্বের কোন বিকল্প নাই। তাই বেগম জিয়াকে নিঃশর্ত মুক্তি ছাড়া এদেশে কোন পাঁতানো নির্বাচন বাংলাদেশ জনগণ মানবে না বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন।

বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপির দোয়া ও মিলাদ মাহফিল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে আজ ৭ মে, সোমবার বিকাল ২.০০ হাটহাজারী আল্লামা শেরে বাংলা শাহ্ জামে মসজিদে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও হাটহাজারী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ সেলিম চেয়ারম্যান, জেলা বিএনপি নেতা ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ নাছির উদ্দিন, পৌরসভা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুস শুক্কুর মেম্বার, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ মোস্তফা আলম মাসুম, জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ মুহাম্মদ ইকবাল, উপজেলা বিএনপি নেতা হাজী মোঃ নাজিম উদ্দিন, জেলা শ্রমিকদল নেতা মোঃ লিয়াকত আলী, বিএনপি নেতা নুরুল আলম লেদু, মাওলানা মুহাম্মদ নাছির উদ্দিন মেম্বার, মোঃ নুরুল আবসার সিকদার, উপজেলা যুবদল নেতা জয়নাল আবেদীন মঞ্জু, উপজেলা শ্রমিকদল নেতা মোঃ রাশেদুল আলম, মোঃ জাফর, পৌরসভা যুবদল নেতা আবু তালেব সোহেল, মোঃ কামাল উদ্দিন, মোঃ আব্দুল খালেক, মোঃ মুছা, মোঃ আব্দুর রহিম বাবুল, মোঃ আবেদ আলী, হাবিব উল্লাহ রুবেল, মোঃ মোজাফ্ফর হোসেন, মোঃ শাহজাহান, মোঃ ছাত্রদল নেতা সিরাজুল হক মিরাজ, মোঃ গিয়াস উদ্দিন, মোঃ নাজিম উদ্দিন, মোঃ শহীদুল্লাহ, মোঃ রিয়াদ, মোঃ কামাল, মোঃ মুছা, মোঃ জুনাইয়েদ, মোঃ রাশেদুল আলম, মোঃ জামশেদুল আলম জাসু, মোঃ রিয়াদ হোসেন প্রমুখ নেতৃবৃন্দ। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ নাছির উদ্দিন। দোয়া ও মিলাদ মাহফিলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুস্বাস্থ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী নিঃশর্ত মুক্তি ও দীর্ঘায়ু কামনা করা হয়। দোয়া মাহফিল পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তাগণ বলেন, দেশের ক্রান্তিকাল থেকেই উত্তরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি বাংলাদেশের গণতন্ত্রকামী জনগণের একমাত্র চাওয়া। কিস্তু বর্তমান অবৈধ সরকার বিভিন্ন চল-চাতুরীর মাধ্যমে বাংলাদেশের জনগণকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য সাবেক তিন বারের প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা সাজা দিয়ে জেলে রেখে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটিয়ে দেশকে একপ্রকার গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। তাই বাংলাদেশে জনগণকে বর্তমান সরকারের গণতন্ত্র ধ্বংস এবং মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদের জন্য দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।
##


আরোও সংবাদ