বেগম খালেদা জিয়া ছাড়া কোন নির্বাচন হবে না

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ৮ জুন , ২০১৮ সময় ০৭:২১ অপরাহ্ণ

 

মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়ার রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল চট্টগ্রাম ওয়াসা’র উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর বিএনপির সংগ্রামী সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এই সরকার অতীতে যেভাবে অবৈধভাবে ক্ষমতা দখল করে নিয়েছে আগামীতেও আরেকটি পাতানো নির্বাচন করতে চায়। যার কারণে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে পরিতত্ত্ব অন্ধ নির্জম কারাগারে আটক করে রেখে সারা দেশকে আজ কারাগারে পরিণত করছে। মহানগর স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এদেশের লক্ষ কোটি মানুষ শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী পালন করে যাচ্ছে। এই স্বাধীনতার ঘোষকের স্মৃতি এই চট্টগ্রামের মাটিতে অসংখ্য রয়েছে। এই স্মৃতি মুছার জন্য জিয়াউর রহমানের বিরুদ্ধে অপপ্রচার ও তাঁর স্মৃতিস্তম্ভগুলো মুছে দেওয়ার জন্য আওয়ামী সরকার বহু ষড়যন্ত্র করেও মানুষের হৃদয় থেকে মুছতে পারে নাই। তাই আগামীতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এই দেশের মাটিতে নির্বাচন হবে। সবাইকে আগামী নির্বাচনে সংগ্রামে ভোটের অধিকার আদায়ের জন্য প্রস্তুতির আহ্বান জানান এবং চট্টগ্রাম ওয়াসা’র কর্মকর্তা কর্মচারীদের কথায় কথায় চাকুরীচ্যুত বন্ধ করুন। চাকুরীচ্যুত শ্রমিকদের পুনঃবহাল করে অস্থায়ী শ্রমিকদের স্থায়ী করে শ্রমিকদের দাবী মেনে নেওয়ার জন্য ওয়াসা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
প্রধান বক্তা নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, এই সরকারের অপকর্ম ঢাকার জন্য দেশে নিরীহ মানুষকে ইয়াবা ও মাদক ব্যবসায়ী বলে গুম খুন যেভাবে শুরু করেছেন অচিরেই বিপ্লবী জনতা রুখে দাঁড়িয়ে প্রতিরোধ গড়ে তুলবে। তাই আজ এই সমাবেশ থেকে হুশিয়ার করে দিতে চাই দেশের নিরীহ মানুষকে রক্ষা করুণ এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।
চট্টগ্রাম ওয়াসা জাতীয়তাবাদী শ্রমিকদের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন জাহেদুল করিম কচি, কাজী শেখ নুরুল্লাহ বাহার, ইয়াছিন চৌধুরী লিটন, কামরুল ইসলাম, স ম জামাল উদ্দিন, শফিকুর রহমান, জাকির হোসেন, নুর হোসেন, আবু তৈয়ব, জসিম উদ্দিন চৌধুরী, হাজী এম এ কাশেম, রফিকুল ইসলাম, সাইফুল আলম, ওয়াশা শ্রমিক দলের তৌহিদুল ইসলাম, মামুনুর রশিদ, আবুল কালাম খান, বেলায়েত হোসেন, একরামুল হক পাটোয়ারী, আবুল কালাম, মাহমুদ মিয়া, মহিউদ্দিন, মানিক, এয়ার মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ।