বেগম খালেদা জিয়ার দেয়া বক্তব্যকেও স্বাগত জানিয়ে যুক্তরাজ্য

প্রকাশ:| সোমবার, ২১ অক্টোবর , ২০১৩ সময় ১০:১৫ অপরাহ্ণ

রবার্ট ডব্লিউ গিবসনপ্রধানমন্ত্রী শেখ হাসিনার পর এবার নির্বাচনকালীন সরকারের রুপরেখা নিয়ে বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেয়া বক্তব্যকেও স্বাগত জানিয়ে যুক্তরাজ্য। আজ সোমবার রাতে ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার রবার্ট ডব্লিউ গিবসন এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ স্বাগত জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, খালেদা জিয়ার বক্তব্য সরকার বিচেনায় নিবে এবং দ্রুততম সময়ের মধ্যে এ বিয়য়ে একটি কার্যকর সংলাপ অনুষ্ঠিত হবে। এ সংলাপই বাংলাদেশের জনগণকে স্বচ্ছ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের নিশ্চয়তা দিতে পারবে বলে তিনি মন্তব্য করেন।

আন্তর্জাতিক সন্ত্রাসবাদ এবং আঞ্চলিক সহযোগিতার বিষয়ে বেগম খালেদা জিয়ার ইতিবাচক মনোভাবের ভূয়সী প্রশংসা করেন হাইকমিশনার গিবসন। ধর্মীয় সংখ্যলঘু সম্প্রদায়ের স্বার্থ সংরক্ষণে দেয়া প্রতিশ্রুতিকে স্বাগত জানান তিনি। অতীতমুখী রাজনীতির বেড়াজাল ছিন্ন করে ভবিষ্যতের চ্যালেজ্ঞ মোকাবিলায় অগ্রসর হওয়ার বার্তাকে অত্যন্ত ইতিবাচক বলে মন্তব্য করেন হাইকমিশনার গিবসন।

এর আগে গত ১৮ অক্টোবর শুক্রবার রাতে দেয়া এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের প্রস্তাবকে স্বাগত জানিয়ে তাতে অংশ গ্রহণের জন্য বিরোধী দলের প্রতি তিনি আহ্বান জানিয়েছিলেন।