বেঁচে থাকার শেষ স্বপ্ন চে

প্রকাশ:| শনিবার, ১৫ জুন , ২০১৩ সময় ০৫:৩৭ পূর্বাহ্ণ

somaj20130614082341বর্তমান বিশ্বে চে একটি অতি পরিচিত নাম এবং জনপ্রিয়তার শীর্ষে অবস্থানকারী একজন ব্যক্তিত্ব। তিনি শোষিত নিপীড়ত মানুষের কাছে বেঁচে থাকার শেষ স্বপ্ন। প্রাচুর্য ও ক্ষমতার মোহকে পেছনে ফেলে তিনি নিপীড়িত মানুষের মুক্তির জন্য লড়াই করে গেছেন।’

বিপ্লবী চে’র জন্মজয়ন্তী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। সমাজ সমীক্ষা সংঘ শুক্রবার বিকেলে বন্দরনগরী চট্টগ্রামের ইসলামাবাদী মেমোরিয়াল হলে এ অনুষ্ঠানের আয়োজন করে।

সমাজ সমীক্ষা সংঘের নির্বাহী পরিচালক কল্লোল দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন সরকারী সিটি বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান আলেক্স আলীম, সাংবাদিক দ্বৈপায়ন রনি। বক্তব্য রাখেন জন্মজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক দ্বৈপায়ন পাল, সাইফুদ্দিন আহমেদ মিনহাজ, সৌরভ চৌধুরী প্রমুখ।

জাতীয় সংগীতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন মুজাহিদুল ইসলাম, শামীমা ইয়াসমিন, শ্রাবণী দাশগুপ্তা, সাইদুর রহমান, নাজমূল আলীম ও জন মোহাম্মদ।

সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন সমাজ সমীক্ষা সংঘের সাংস্কৃতিক দল ও ব্যান্ড দল বন্দর। অনুষ্ঠানে প্রতিবাদী মুকাভিনয় পরিবেশন করেন মুকাভিনয় শিল্পীরা।