বৃক্ষ মনুষ্য জীবনের অক্সিজেন ভাণ্ডার – মেয়র

প্রকাশ:| শনিবার, ১২ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৮:৩৬ অপরাহ্ণ

বৃক্ষ-মেয়র

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, বৃক্ষ আমাদের ছায়া দেয়, প্রকৃতিকে সুরক্ষা দেয় তাই বৃক্ষই মনুষ্য জীবনের অক্সিজেন ভাণ্ডার।

তিনি আজ বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধনকালে এ কথা বলেন। তিনি আরো বলেন, শুধু চারা রোপণ করলেই হবে না, এগুলোর পরিচর্যা ও রক্ষাবেক্ষণ করে পরিণত করতে হবে। প্রতি বছর সরকারী উদ্যোগে যে চারা বিতরণ করা যদি তার সিকিভাগের রক্ষণাবেক্ষণ হতো তাহলে পরিবেশ উপকৃত হতো।

তিনি এই কর্মসূচিকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের একটি সামাজিক আন্দোলন, হিসেবে উল্লেখ করে বলেন, জনকল্যাণমুখী রাজনীতির অংশ হিসেবে এই নগরীকে সবুজাভ করার অঙ্গীকার বাস্তবায়ন করতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট সুনীল কুমার সরকারের সভাপতিত্বে এবং বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডের নেতৃবৃন্দের মাঝে ২০ হাজার ফলজ, বনজ ও ঔষধী চারা বিতরণ করা হয়। এই সময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী, নঈমউদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম. জহিরুল আলম দোভাষ, সম্পাদক মন্ডরীর সদস্য আলহাজ্ব বদিউল আলম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, এডভোকেট শেখ ইফতেখার সাইমুন চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমদ, আবদুল আহাদ, আবু তাহের, দিদারুল আলম চৌধুরী, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, হাজী শহীদুল আলম, নির্বাহী সদস্য এম.এ জাকের, কামরুল হাসান বুলু, শেখ শহীদুল আনোয়ার, খেতেয়ার উদ্দিন খান, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, আলহাজ্ব নজরুল ইসলাম বাহাদুর, সাইফউদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, নেছার উদ্দিন মঞ্জু, মোর্শেদ আকতার চৌধুরী, হাজী বেলাল আহমেদ, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফিরোজ আহমদ, নুরুল আবছার মিয়া, মোহাম্মদ নুরুল আলম, ছিদ্দিক আলম, মোজাহেরুল ইসলাম চৌধুরী, মোমিনুল হক, হারুনুর রশীদ, আবু তাহের, এ.এম.এস ইসলাম, আনসারুল হক, কাজী আলতাফ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের গিয়াসউদ্দিন, আবদুল মান্নান চৌধুরী, এম.এ মান্নান, আতিকুর রহমান, সলিমউল্লাহ বাচ্চু, শেখ সরওয়ার, আলহাজ্ব শের মোহাম্মদ, আবু মোহাম্মদ, আবছর উদ্দিন চৌধুরী, জহির আহমদ চৌধুরী, সুলতান আহম্মদ, হাজী ইউনুস কোম্পানী, আশফাক আহমেদ, ফজলে আজিজ বাবুল, মোজাহেরুল ইসলাম চৌধুরী, এস.কে পাল, আবুল বশর, আবদুস শুক্কুর ফারুকী, ইকবাল চৌধুরী, এস.এম. আলমগীর, জহিরুল আলম জসিম, মো: ইকবাল চৌধুরী, হাবিবুর রহমান চৌধুরী,সরওয়ার মোর্শেদ কচি, হাজী হাসান মুরাদ, হাজী মোহাম্মদ হাসান, সালাহউদ্দিন ইবনে আহমেদ, নুর মোহাম্মদ নুরু, এড. আইয়ুব খান, জসিম উদ্দিন, জয়নাল আবেদীন আজাদ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, মহানগর যুবলীগের হেলাল উদ্দিন প্রমুখ।


আরোও সংবাদ