বুধবার সন্ধ্যা জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন খালেদা

প্রকাশ:| মঙ্গলবার, ৩০ ডিসেম্বর , ২০১৪ সময় ১১:২৭ অপরাহ্ণ

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গুলশানে বেগম জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেছেন।

বেগম জিয়া ঠিক কী বিষয়ে নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলবেন তা নিশ্চিত করে জানা না গেলেও ধারণা করা হচ্ছে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপির অবস্থান তুলে ধরতেই এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

গত ৫ জানুয়ারির নির্বাচন বর্জনের পর ফের নির্বাচনের দাবিতে বিভিন্ন সময়ে আন্দোলনের কথা বলে আসলেও কার্যত রাজপথে অনুপস্থিত ছিল বিএনপি। তবে এরইমধ্যে বিভিন্ন জেলায় সমাবেশ করেছেন বিএনপি চেয়ারপারসন। এসব সমাবেশে সরকারের দুর্নীতির নানা চিত্র তুলে ধরেছেন তিনি। দাবি জানিয়েছেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের।

তবে গত ১৫ ডিসেম্বর লন্ডনের একটি অনুষ্ঠানে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘রাজাকার’ বলে বক্তব্য দেয়ার পর তীব্র প্রতিক্রিয়া দেখায় আওয়ামী লীগ। সারা দেশের বিএনপির এই নেতার নামে প্রায় তিন ডজনের মতো মামলা হয়।

পাশাপাশি ছাত্রলীগ দাবি তোলে, তারেকের ওই বক্তব্যের জন্য তিনি জাতির কাছে ক্ষমা না চাইলে ২৭ ডিসেম্বর খালেদা জিয়ার গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজ মাঠে সমাবেশ প্রতিহত করা হবে। তারেকের বক্তব্যের প্রতিবাদে সেখানে তারা প্রতিবাদ সমাবেশেরও ঘোষণা দেয়।

এরফলে ২৭ ডিসেম্বর গাজীপুরে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন। এর প্রতিবাদে ওইদিন গাজীপুরে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। এছাড়া ২৯ ডিসেম্বর সারাদেশে ডাক দেয়া হয় হরতালের।

ওই হরতালের সহিংসতার জন্য সরকারকে দায়ী করে বিএনপি দাবি করে তাদের হরতাল সফল হয়েছে।