বুধবার উত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছেন স্বেচ্ছাসেবক দল

প্রকাশ:| মঙ্গলবার, ৩ ডিসেম্বর , ২০১৩ সময় ০৮:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রামে হরতাল চলছে 1স্বেচ্ছাসেবক দলের নেতা শরিফুল ইসলাম রাসেল হত্যার প্রতিবাদে বুধবার উত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবক দল।

মঙ্গলবার সন্ধ্যায় স্বেচ্ছাসেবক দলের উত্তর জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম সাংবাদিকদের এ হরতাল কর্মসূচির কথা জানান।

চট্টগ্রামের সীতাকু- উপজেলার বাড়বকু- শুকলালহাট এলাকায় সোমবার মধ্যরাতে পুলিশের গুলিতে শরিফুল ইসলাম রাসেল (২৭) নেতা নিহত হন।

পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, অবরোধের কারণে মহাসড়কের বিভিন্ন স্থানে আটকা পড়া গাড়ি সোমবার রাতে পুলিশ পাহারায় চট্টগ্রাম যাওয়ার সময় উপজেলার বাড়বকু-ের জামাইপাড়া এলাকায় পিকেটাররা মহাসড়ক অবরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে পিকেটারদের ধাওয়া দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইট,পাটকেল ও ককটেল ছুঁড়ে মারে। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে মারলে পিকেটাররা ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় গুলিবিদ্ধ হয়ে শরিফুল ইসলাম রাসেল নামের এক স্বেচ্চাসেবক দলের স্থানীয় ইউনিয়ন সহ-সভাপতি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। নিহত রাসেল মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ গ্রামের দুলালের ছেলে।

পুলিশ বলছে, মহাসড়কে যানবাহন চলাচলে বাধা দেয়ায় তারা গুলি বর্ষণ করে। এতে মৃত্যুর ঘটনা ঘটেছে। বিএনপি নেতারা একে পরিকল্পিত হত্যা দাবি করে এ ঘটনার জন্য পুলিশকে দায়ী করছে।