বীরাঙ্গনা রমা চৌধুরীর মৃত্যুতে নিউজচিটাগাং২৪ পরিবারের শোক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৩ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০১:২২ অপরাহ্ণ

একাত্তরের জননী, বীরাঙ্গনা, লেখিকা রমা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রামের ২৪ ঘন্টার অনলাইন নিউজ পোর্টাল নিউজচিটাগাং২৪.কম’র নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন ও নিউজচিটাগাং২৪.কম পরিবারের সদস্যরা। একইসাথে মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

সোমবার (০৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

এলাকার রাজাকারদের সহায়তায় পাকিস্তানি বাহিনী রমা চৌধুরীর বাড়িতে হানা দেয়, ধর্ষণের পর তাদের বাড়ি জ্বালিয়ে দেয় হানাদাররা। রমা চৌধুরীর দুই সন্তান সাগর (৫) ও টগর (৩) এই ঘটনার দুই বছরের মধ্যেই মারা যান। তার আরেক সন্তান মারা যায় সড়ক দুর্ঘটনায়।

রমা চৌধুরী ’৭১ এর জননী’, ‘এক হাজার এক দিন যাপনের পদ্য’, ‘ভাব বৈচিত্র্যে রবীন্দ্রনাথ’সহ ১৯টি বই লিখে গেছেন। চট্টগ্রাম নগরীতে খালি পায়ে বিচরণ করতেন এই বীরাঙ্গনা।

নিজের লেখা বই নিজেই তিনি বিক্রি করতেন। বই বিক্রি করে একটি অনাথ আশ্রম গড়ার স্বপ্ন ছিল তার।

উল্লেখ্য, কোমরের আঘাত, গলব্লাডার স্টোন, ডায়াবেটিস, অ্যাজমাসহ নানা রোগে আক্রান্ত হয়ে চলতি বছরের ১৫ জানুয়ারি রমা চৌধুরী ভর্তি হন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। এর পর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।


আরোও সংবাদ