‘বীমা শিল্প দেশ-স্বনির্ভর ও বেকারত্ব দূরীকরণে সহায়ক ভূমিকা রাখে’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২৩ নভেম্বর , ২০১৬ সময় ১১:০৯ অপরাহ্ণ

%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a7%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%80-%e0%a6%b2%e0%a6%be%e0%a6%87%e0%a6%ab

সকল উন্নয়নশীল দেশের মতো আমাদের দেশে-অর্থবহ বিনিয়োগ যোগ্য আভ্যন্তরীন পুঁজি সংগঠনের হার অত্যন্ত কম। দেশে বিমা শিল্পের মাধ্যমে দেশ স্বনির্ভর ও বেকারত্ব দূরীকরণে সহায়ক ভূমিকা রাখছে।

ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয়ের মাধ্যমে দেশ আর্থিকভাবে স্বনির্ভর হচ্ছে অপর দিকে বেকারত্ব দূরীকরণে সহায়ক ভূমিকা রাখছে। উন্নত বীমা ব্যবস্থার মাধ্যমে দেশের বৃহত্তর জনগোষ্ঠীর জন্যে অধিকরত নিরাপত্তার সংস্থান হচ্ছে। দেশের বিপুল জনসাধারণের ক্ষুদ্র সঞ্চয়কে একত্রিত করে তা জাতি গঠন মূলক বিভিন্ন জনহিতকর ও লাভজনক প্রকল্পে বিনিয়োগ হচ্ছে। আলহাজ্ব ইদ্রিস মিয়া তালুকদার ডি.এম.ডি ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোং ব্যবসা উন্নয়ন পরিকল্পনা সভায় প্রদান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি দৃঢ় আত্ম প্রত্যয় ব্যক্ত করে আরো বলেন, সর্বোত্তম পন্থায় জীবন বীমার মাধ্যমে দেশ ও জাতির সেবা ও অর্থনৈতিক বুনিয়াদ গঠন করা যায়।
সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোং লিঃ কর্তৃক আয়োজিত ২০১৬ সালের বিশেষ ব্যবসা উন্নয়ন পরিকল্পনা সভা স্থানীয় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত হয়। রহমতগঞ্জ শাখা কার্যালয়ের ইনচার্জ ও বিভাগীয় সমন্বয়কারী বিধান কুমার মিত্রের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ডি.ভি.সি স্মরণ কুমার ভট্টাচার্য্য, ডি.ভি.সি সৈকত বড়–য়া, চট্টগ্রাম বিভাগীয় ইনচার্জ ও এজিএম সিরাজুল ইসলাম, আর.সি ত্রিদীব কুমার দাশ, ডি.সি.আই হিমেল চৌধুরী, ডেপুটি ম্যানেজার হাবিবুর রহমান। লাভলু চক্রবর্ত্তীর পরিচালনায় আরও বক্তব্য ডি.সি এস.এম হারুন, ডি.সি মৃনাল দাশ, ডি.সি রাখাল ঘোষ, আর.সি সমীর ঘোষ, ডি.সি অসিম বিশ্বাস ও রতন চক্রবর্ত্তী প্রমুখ।