বিহারে ট্রেনের ধাক্কায় নিহত ৩৫

প্রকাশ:| সোমবার, ১৯ আগস্ট , ২০১৩ সময় ০৪:০৮ অপরাহ্ণ

বিহারে ট্রেনের ধাক্কায় নিহত ৩৫ভারতের বিহার প্রদেশে সহরসা থেকে পাটনাগামী একটি ট্রেনের ধাক্কায় নারী ও শিশুসহ অন্তত ৩৫ জন যাত্রী নিহত ও ২৪ জন আহত হয়েছে। নিহতদের বেশিরভাগই তীর্থযাত্রী।

আজ (সোমবার) সকাল সাড়ে ৮টার দিকে বিহারের রাজধানী পাটনা থেকে ১২০ কিলোমিটার দূরবর্তী খাগারিয়া জেলার ধামারাঘাট স্টেশনে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সূত্রে জানা গেছে, পূর্ব মধ্য রেলের সমস্তিপুর ডিভিশনের ধামারাঘাট স্টেশনের তিন নম্বর লাইন দিয়ে দ্রুত বেগে ছুটে আসছিল রাজ্যরানি এক্সপ্রেস ট্রেনটি। এ সময় স্টেশনের পার্শ্ববর্তী কাত্যায়নী মন্দির থেকে পুজো দিয়ে ফিরছিল বহু মানুষ। বিপুল সংখ্যক মানুষ দেখার পরও গতি বেশি হওয়ার কারণে চালক ট্রেনটি থামাতে পারেনি। তীর্থযাত্রীদের ধাক্কা মেরে বেশ কিছু দূরে গিয়ে থামে ট্রেনটি৷এ সময় ট্রেনের তলায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই ১২ জন নিহত হয়। গুরুতর আহতদের মধ্য থেকে ২৩ জন হাসপাতালে মারা যায়।

এ ঘটনার পর স্থানীয়রা ধামারা ঘাট স্টেশন ঘেরাও করে স্টেশনে ব্যাপক ভাঙচুর চালায়। তারা স্টেশন মাস্টারকে আটকে রাখে এবং রাজ্যরানি এক্সপ্রেসের একটি কামরায় আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ এবং আরপিএফ সদস্যদের পাঠানো হয়েছে। আহতদের উদ্ধারের জন্য দু’টি রিলিফ ট্রেনও পাঠানো হয়েছে ধামারা ঘাট স্টেশনে। উদ্ভুত পরিস্থিতিতে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রেল কর্তৃপক্ষ।সূত্র : রেডিও তেহরান