বিশ্বের শ্রেষ্ঠ মানবতার দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৯ মে , ২০১৮ সময় ১২:০৬ পূর্বাহ্ণ

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বের শ্রেষ্ঠ মানবতার দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে বলে মন্তব্য করেছেন জেলা পরিষদ চেয়াম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম।

মঙ্গলবার (৮ মে) দুপুরে অষ্টম বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ সালাম বলেন, ১১ লক্ষ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে তাদের অন্ন, বস্ত্র, বাসস্থান এবং চিকিৎসার ব্যবস্থা করেছে শেখ হাসিনার সরকার। এ কারণে বাংলাদেশ যেমন বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছে তেমনি বিশ্ব নেতাদের কাছ থেকে বাংলাদেশকে শ্রেষ্ঠ মানবতার দেশ হিসেবে স্বীকৃতি মিলেছে।

তিনি আরও বলেন, আর্তমানবতার কল্যাণে যেসব সংগঠন কাজ করে তাদের মধ্যে রেড ক্রিসেন্টর কার্যক্রম প্রশংসনীয়। বিশেষ করে বিভিন্ন দূর্যোগকালীন সময়ে রেড ক্রিসেন্টর ভূমিকা ভূয়সী প্রশংসার দাবি রাখে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের সেক্রেটারি নুরুল আনোয়ার চৌধুরী বাহার, সিটি ইউনিটের সেক্রেটারি আব্দুল জব্বার।

যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ইসমাঈল হক চৌধুরী ফয়সালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিটি ইউনিটের সদস্য এইচ এম সালাউদ্দিন, বেদারুল আলম চৌধুরী, জসীম উদ্দিন শাহ প্রমুখ।