বিশ্বব্যাংকের কান ধরে উঠবস করা উচিত-মতিয়া চৌধুরী

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ অক্টোবর , ২০১৪ সময় ১১:২৯ অপরাহ্ণ

বিশ্বব্যাংকের কান ধরে উঠবস করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কৃষক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। ‘কৃষক বাঁচাও দেশ বাঁচাও’ স্লোগানে এ সমাবেশটি আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ।
কৃষিমন্ত্রী বলেন, আমাদের নেত্রীর কথা হচ্ছে, আমরা কৃষককে এক টাকা দেবো, কৃষক আমাকে দশ টাকা এনে দেবে। আমরা বলছি, কৃষিতে ভর্তুকি দেবো। বিশ্বব্যাংক বলছে, না ভর্তিুকির দরকার নাই। আরে আমার টাকা আমি কী করবো, এটা কি তোমারে জিগামু? আমি তো মনে করি, পদ্মা সেতুর কারণে বিশ্বব্যাংকের কান ধরে উঠবস করা উচিত। পদ্মা সেতুতে বিশ্বব্যাংক আবার আসার কথা বলে। আমরা বলেছি, না। আমরা যারে একবার সাধি, আর দ্বিতীয় বার সাধি না।
বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ দাবি করে তিনি বলেন, এক সময় আমাদের বলা হয়েছে, তলাবিহিনী ঝুড়ি। এখন তলাবিহীন না, ঝুড়ি উৎরাইয়া পড়তেছে। ঠাঁই নেই, ঠাঁই নেই ভরে গেছে আমাদের কৃষকের ঝুড়ি। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ৫০ হাজার টন খাদ্য রফতানিও করছি। বিএনপিকে জিজ্ঞেস করি, আপনারা ক্ষমতায় আসলে কেন দেশে খাদ্য সংকট হয়? তিনি বলেন, ভারতের নির্বাচনের পর একটা কথা শুনা গেছে, মোদি এনে দেবে বিএনপির গদি। মোদি বা বাইরের মানুষ নয়, জনগণ মানুষকে ক্ষমতায় বাসায়। বোমা দিয়ে ক্ষমতায় আসা যায় না। গণতন্ত্র থাকলে মানুষের সেবা করে গদিতে বসা যায়। তিনি বলেন, নিজামীর রায়ে বিএনপির মুখ দিয়ে কথা সরে না। আওয়ামী লীগ-শেখ হাসিনা যা বলে তা করে। এ দেশে যুদ্ধাপারাধীদের বিচার করছি, করবো। সন্তানহারা মা-বোনের বুকের জ্বালা নেভাবো।
সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, কৃষক লীগের সহ সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক শামসুল হক রেজা, অর্থ সম্পাদক নাজির মিয়া প্রমুখ।


আরোও সংবাদ