বিশ্বকাপের ভাবনায় নাসির

প্রকাশ:| শুক্রবার, ৮ জানুয়ারি , ২০১৬ সময় ০৯:৫০ অপরাহ্ণ

জিম্বাবুয়ে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টির দলে জায়গা না পাওয়া অলরাউন্ডার নাসির হোসেন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় ভালোমতোই আছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক ও অধিনায়ক।

জিম্বাবুয়ে সিরিজের প্রথম দুই ম্যাচের দলে অন্যতম চমক ছিল নাসিরের না থাকা। ২০১৪ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেও নাসির জায়গা হারিয়েছিলেন দলে। পরে বিশ্বকাপ দিয়ে ফিরে অনেকটাই পোক্ত করেছিলেন জায়গা। পারফরম্যান্স খুব আহামরি না হলেও ব্যাটিং-ফিল্ডিং আর অনেক উন্নতি করা বোলিং দিয়ে হয়ে উঠেছিলেন দলের গুরুত্বপূর্ণ অংশ।

এবার নাসির জায়গা হারালেন টি-টোয়েন্টিতে। যদিও এটিকে বাদ পড়া বলতে নারাজ প্রধান নির্বাচক ফারুক আহমেদ।প্রধান নির্বাচক জানালেন, জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ পরীক্ষা-নিরিক্ষার বলেই স্কোয়াডের বাইরে রাখা হয়েছে নাসিরকে।

“এই জিম্বাবুয়ে সিরিজটায় আমরা বেশ কয়েক জন ক্রিকেটারকে একটু দেখে নিতে চাই। নাসিরের সামর্থ্য আমরা ভালোমতোই জানি। কোন পরিস্থিতি সে কেমন ব্যাটিং-বোলিং করতে পারে, এটা আমাদের জানাই। জিম্বাবুয়ে সিরিজটা আমাদের সুযোগ করে দিচ্ছে, অন্যরা এই জায়গাটায় কেমন করে সেটা পরখ করার।”

নাসিরকে মোটেও আড়ালে ঠেলে দেওয়া হচ্ছে না, জানালেন ফারুক আহমেদ।

“আমাদের ভাবনায় নাসির ভালোমতোই আছে। ও তো কার্যকর এক ক্রিকেটার। বিশ্বকাপ কেন, এশিয়া কাপের ভাবনাতেও নাসির ভালোমতোই আছে।”
প্রধান নির্বাচকের দাবি, নাসিরও বিষয়টি বুঝতে পেরেছেন।

“নাসিরের সঙ্গে কথা হয়েছে আমার। ওকে বুঝিয়ে বলেছি আমরা। সেও ব্যাপারটি ভালোভাবেই নিয়েছে।”

প্রধান নির্বাচকের কথারই প্রতিধ্বনি শোনা গেল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কণ্ঠে।

“বিশ্বকাপের আগে আমরা যদি পরীক্ষা-নিরিক্ষা কিছু করতে চাই, এই জিম্বাবুয়ে সিরিজই সেটার সুযোগ। সেজন্যই আপাতত বাইরে নাসির। এই সিরিজে দল ১৪ জনের, বিশ্বকাপে হবে ১৫ জনের। কাজেই বিশ্বকাপের জন্য নাসির অবশ্যই আমাদের পরিকল্পনায় আছে।”


আরোও সংবাদ