বিশ্বকাপের আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডে কার্লোস তেভেজ নেই

প্রকাশ:| বুধবার, ১৪ মে , ২০১৪ সময় ১০:৫০ অপরাহ্ণ

কার্লোস তেভেজচলতি মৌসুমে ইতালীয় চ্যাম্পিয়ন জুভেন্টাসের হয়ে অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের পরও মঙ্গলবার বিশ্বকাপের জন্য ঘোষিত আর্জেন্টিনার প্রাথমিক স্কোয়াডে কার্লোস তেভেজকে জায়গা দেননি কোচ এ্যালেক্স সাবেলা।

জুভেন্টাসের হয়ে চলতি মৌসুমে ৬৪টি ম্যাচে অংশ নিয়ে ১৯ গোল করেছেন আর্জেন্টাইন ‘ব্যাড বয়’ তেভেজ। ফলে সিরি এ শিরোপা অক্ষুণ্ন রাখতে পেরেছে ইতালীয় জায়ান্টরা। তারপরও তার পারফর্মেন্স মন কাড়তে পারেনি আর্জেন্টাইন কোচের। ফলে জায়গা হয়নি ৩০ জনের স্কোয়াডে। ২০১১ সালে নিজ দেশে আয়োজিত কোপা আমেরিকায় শিরোপা জয়ে ব্যর্থ হয় আর্জেন্টিনা। ফলে জাতীয় দলের কোচের দায়িত্ব চাপে সাবেলার ওপর।

২০১০ সালের বিশ্বকাপের পুরোটাতেই অংশ নেয়া তেভেজ চেয়েছিলেন কোপার কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে পেনাল্টি শটে ব্যর্থতার জবাব দিতে। কিন্তু শেষ পর্যন্ত সেটা আর দেয়া হচ্ছেনা তার।

আগামী ২ জুন ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষনা করতে যাওয়া সাবেলা তার আক্রমণভাগের দায়িত্ব দিয়ে রেখেছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসির ওপর। যে কারণে তার আক্রমন বিভাগের পরিকল্পনায় ঠাই দেননি তেভেজকে।

দুইবার বিশ্বকাপের শিরোপা জয়ী আর্জেন্টিনা বিশ্বকাপের গত আসরে খুবই বাজে পারফর্মেন্স প্রদর্শন করেছে। দক্ষিন আফ্রিকায় অনুষ্ঠিত টুর্ণামেন্টে এফ গ্রুপ থেকে অংশ নিয়ে দলটি ড্র করেছে আফ্রিকান নেশন্সকাপ জয়ী নাইজেরিয়া এবং অভিষেক পাওয়া বসনিয়া ও ইরানের সঙ্গে।

স্কোয়াড:

গোল রক্ষক: মারিয়ানো আন্দুজার, সার্জিও রোমেরো ও আগাস্টিন ওরিয়ন।

ডিফেন্ডার: লিসান্দ্রো লোপেজ, গুগো কমপেগনারো, ফেড্রিকো ফার্নান্দেজ, পাবলো জাবালেটা, ইজিকুইয়েল গেরি, মার্কোস রোইও, হোসে বসন্ত, নিকোলাস ওটামেন্ডি, মার্টিন ডেমিসিলিস ও গ্যাব্রিয়েল মার্কাডো।

মিডফিল্ডার: জাবিয়ার মার্সেরানো, হোসে সোসা, আগাস্টো ফার্নান্দেজ, রিকি আলভারেজ, লুকাস বিগলিয়া, ইভর বানেগা, ফার্ণান্দো গগো, ম্যক্সি রড্রিগুয়েজ, এনজো প্যারেজ ও ফ্যাবিয়ান রিনাউডু।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, এঞ্জেল ডি মারিয়া, রড্রিগো প্যালাসিও, গঞ্জালো হিগুইন, সার্জিও এগুইরো, ইজাকুইল লাভেজ্জি ও ফ্রাঙ্কো ডি স্যান্টো।