‘বিলিভ ইন পিস, ওয়ার্ক টুগেদার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১১ মে , ২০১৮ সময় ১২:২৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম স্টুডেন্ট অ্যান্ড পুলিশ এনগেজমেন্ট- স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ প্রকল্পের অধীনে ‘বিলিভ ইন পিস, ওয়ার্ক টুগেদার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ মে) বিকেলে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামের (বিসিসিপি) আওতায় নগরের কাজির দেউরিস্থ ব্রাক লার্নিং সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে ইউএসটিসির উপাচার্য প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, সিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পোর্ট) ফাতেহা ইয়াসমিন ও বিসিসিপির চট্টগ্রাম স্টুডেন্ট অ্যান্ড পুলিশ এনগেজমেন্ট-স্টুডেন্ট লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপস-প্রোগ্রামের টিম লিডার ও উপ-পরিচালক মেহের আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

সেমিনারে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামের (ইউএসটিসি) ৫০ জন শিক্ষার্থী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ১২ জন পুলিশ সদস্য অংশ নেন।

ছাত্র-পুলিশ সমন্বয়ে ছয়টি ওয়ার্কশপ থেকে যুব সমাজ, কমিউনিটি ডেভেলপলমেন্ট এবং নেতৃত্ব, ইন্টারন্যাশনাল রিলেশন, ইন্টারফেইথ ডায়ালগ, ৠাডিক্যালাইজেশন ও পুলিশিং ইন বাংলাদেশ, ব্রিংগিং চেইঞ্জ অ্যান্ড স্যোশাল মিডিয়া এবং কনটেম্পোরারি স্যোশাল ইস্যু অ্যান্ড কমিউনিটি রেসিলিয়েন্সি সম্পর্কে অংশগ্রহণকারীদের ধারণা পেয়ে একটি শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণ ও শৃঙ্খলাময় ক্যাম্পাস গঠনকল্পে কার্যকরী উদ্যোগ নেওয়া হয়।

ছাত্র-পুলিশ উদ্বুদ্ধ হয়ে সমন্বিতভাবে ইনারজেটিক, লিজেন্ড অব ইয়থ, ব্রেইনস্টরমার্স, অনির্বাণ, আলোকবর্তিকা ও অপরাজেয় নামক ৬টি ভিন্ন দলে ভাগ হয়ে ক্যাম্পাস ও কমিউনিটি পর্যায়ে বাস্তবমূখী উল্লেখযোগ্য সংখ্যক পদক্ষেপ হাতে নেওয়ার একটি প্রতিচ্ছবি সেমিনারে উপস্থাপন করা হয়। সম্পাদিত কাজের মূল্যায়ন করে ইনারজেটিক, লিজেন্ড অব ইয়থ, ব্রেইনস্টরমার্স দল রোল মডেল হওয়ার মর্যাদা লাভ করে।

সেমিনার শেষে বিশেষ কাজের স্বীকৃতি স্বরুপ পুলিশ পরিদর্শক উৎপল বডুয়াকে ‘রোল মেডেল’ ব্যাজ এবং সেরা কাজের স্বীকৃতিস্বরূপ ৩০ জন ছাত্র-পুলিশকে ‘রোল মডেল‘ ব্যাজ প্রদান করা হয়।