বিলাসবহুল ল্যান্ড রোভার গাড়ি জব্দ

প্রকাশ:| মঙ্গলবার, ৩১ মে , ২০১৬ সময় ১১:০৩ অপরাহ্ণ

শুল্ক ফাঁকির অভিযোগে প্রায় এক কোটি টাকার মূল্যের আরেকটি বিলাসবহুল ল্যান্ড রোভার গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা।
মঙ্গলবার বিকেলে রাজধানীর উত্তরা থেকে গাড়িটি পার্কিং অবস্থায় জব্দ করা হয়েছে। কামরুজ্জামান নামের এক ব্যবসায়ী গাড়িটির মালিক।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বিষয়টি নিশ্চিত করেছেন।
শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ এক অভিযান চালিয়ে রাজধানীর উত্তরা এলাকা থেকে বিলাসবহুল ল্যান্ড রোভার গাড়িটি জব্দ করা হয়। গাড়িটি উত্তরার নয় নম্বর সেক্টরের মাইলস্টোন স্কুলের সামনে পার্কিং থাকা অবস্থায় জব্দ করা হয়। গাড়িটিতে ঢাকা মেট্টো  ঘ-০২-২০৩২ রেজিস্ট্রেশন প্লেট ব্যবহার করা হয়েছে।
সূত্র আরো জানায়, গাড়ির রেজিস্ট্রেশন নম্বর পরীক্ষা করে দেখা যায়,  এটি ডেসার বৃহৎ ঢাকা বিদ্যুৎ প্রকল্পের নামে এন্ট্রি করা হয়েছিল।  কিন্তু অনুসন্ধানে দেখা যায়, সরকারি প্রকল্পের প্লেট ব্যবহার করে গাড়ি ব্যবহারকারী জালিয়াতির আশ্রয় নিয়েছেন। শুল্ক ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে গাড়িটির কাগজপত্রে এই জালিয়াতি করা হয়েছে।
অনুসন্ধানে জানা গেছে, বর্তমান মালিক গাজীপুরের ব্যবসায়ী কামরুজ্জামান। পূর্বের মালিক ছিলেন বাংলাদেশ বিমানের এয়ারবাসের একজন ক্যাপ্টেন। গাড়িতে ইঞ্জিন ও চেসিস নম্বর পাওয়া যায়নি।
তবে শুল্ক গোয়েন্দারা ধারনা করছেন, ২০০৩ সালে গাড়িটি তৈরি। এতে শুল্ক ফাঁকি হয়েছে প্রায় এক কোটি টাকা। বর্তমানে দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর আগে একই প্রক্রিয়ায় বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ি জব্দ করে শুল্ক গোয়েন্দারা।