বিরোধী দলের দিকে আঙুল না তুলে নিজের ঘর সামলান-শফিউল আলম প্রধান

প্রকাশ:| রবিবার, ৮ জুন , ২০১৪ সময় ০৮:৪৯ অপরাহ্ণ

জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, কোন পটভূমিতে কেন এবং কারা ৭৫ এর ১৫ই আগষ্টের ঘটনা ঘটিয়েছিল আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের তা অজানা থাকার কথা নয়। সুতরাং বিরোধী দলের দিকে আঙুল না তুলে নিজের ঘর সামলান।

তিনি বলেন, ষড়যন্ত্র ও চক্রান্তের পথে নয়, বিরোধী দল গন-অভ্যূত্থানের মুখে কৃতদাস সরকারকে আত্মসমর্পণে বাধ্য করবে।

রবিবার বেলা ১১টায় পার্টি কার্যালয়ে বাজেট সংক্রান্ত এক পর্যালোচনা বৈঠকে তিনি এসব কথা বলেন।

বাজেট প্রসঙ্গে প্রধান বলেন, ড. কামাল হোসেনের ভাষায় মানসিকভাবে অসুস্থ অর্থমন্ত্রীর নেতৃত্বাধীন অবৈধ সরকারের দেয়া বাজেটও অবৈধ। যে শ্রমজীবী মানুষেরা অন্তহীন সঙ্কটেও দেশের অর্থনীতির চাকা চালু রেখেছে সেই শ্রমজীবী মানুষ বিশেষভাবে গার্মেন্টস শ্রমিকদের অধিকারকে এ বাজেটে উপেক্ষা করা হয়েছে।

তিনি বলেন, প্রতিরক্ষা খাতকে দূর্বল রেখে এ কল্পনা বিলাসী বাজেট আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও নিরাপত্তাকে ঝুঁকির মুখে ঠেলে দিয়েছে। বাংলাদেশ-ভারত ও মিয়ানমার-বাংলাদেশ সীমান্তের বিশেষ সংঘাতময় পরিস্থিতির বিবেচনায় প্রতিরক্ষা খাতে বরাদ্দ খুবই কম হয়েছে। সীমান্তে প্রতিদিনই বাংলাদেশের নাগরিকেদের হত্যার শিকার হতে হচ্ছে। মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে যুদ্ধাবস্থা বিরাজ করছে।

জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় বৈঠকে আরও বক্তব্য রাখেন, নির্বাহী কমিটির সদস্য মহিউদ্দিন বাবলু, মাস্টার এমএ মান্নান, আসাদুর রহমান খান, অ্যাডভোকেট মজিবুর রহমান, অধ্যাপক ইকবাল হোসেন, হাফিজুর রহমান, ডা. আওলাদ হোসেন শিল্পী প্রমুখ।


আরোও সংবাদ