বিরোধীতার মুখে রাঙামাটির মেডিক্যাল কলেজ হচ্ছে বান্দরবান

প্রকাশ:| সোমবার, ১২ জানুয়ারি , ২০১৫ সময় ০৬:৩৪ অপরাহ্ণ

বান্দরবানবান্দরবান প্রতিনিধি:
আঞ্চলিক রাজনৈতিক দলের বিরোধীতায় রাঙামাটিতে করা মেডিক্যাল কলেজ স্থানান্তরিত হচ্ছে বান্দরবান!। স্থানীয়দের দীর্ঘদিনের দাবী পূরনের স্বপ্ন দেখছে বান্দরবানবাসী। আজ সোমবার বিকালে বান্দরবান জেলা প্রশাসক সম্মেলনকক্ষে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক’সহ সুধী সমাজের প্রতিনিধিদের সঙ্গে এই সংক্রান্ত একটি জরুরী মতবিনিময় সভা হয়েছে।
জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুর রশীদ মুমিন, বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, বান্দরবান রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী একেএম জাহাঙ্গীর, প্রেসক্লাব সেক্রেটারী মিনারুল হক, বান্দরবান টিভি রিপোর্টাস এসোসিয়েশনের সভাপতি ফরিদুল আলম, সিনিয়র সাংবাদিক মনিরুল ইসলাম মনু, বুদ্ধজ্যোতি চাকমা’সহ সুধী সমাজের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
সভায় জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী বলেন, স্থানীয়দের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে বান্দরবানে একটি মেডিক্যাল কলেজ করার উদ্যোগ নেয়া হচ্ছে। রাঙামাটিতে করা মেডিক্যাল কলেজটি বান্দরবান জেলায় স্থানান্তর করা যায় কিনা, সেটিও চিন্তা ভাবনা করছে সরকার। মেডিক্যাল কলেজ হলে বান্দরবানবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। প্রতিষ্ঠানটি আলোয় নতুন করে আলোকিত হবে পিছিয়ে পড়া বান্দরবান জেলা। পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা বলেন, মেডিক্যাল কলেজ হবে, এটি বান্দরবানবাসীর একটি স্বপ্ন। রাঙামাটিতে বিরোধীতা করায় দীর্ঘদিন পর সেই স্বপ্ন নতুন করে উকি দিচ্ছে। বান্দরবান মেডিক্যাল কলেজ হলে স্থানীয়দের কাছে অনেকটা লটারী পাওয়ার মত আনন্দ হবে। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, মেডিক্যাল কলেজ বান্দরবান হওয়ার কথাছিল। রাজনৈতিক জোরালো তদবিরে মেডিক্যাল কলেজটি রাঙামাটিতে চলে যায়, বঞ্চিত হয় বান্দরবানবাসী। রাঙামাটিতে প্রতিবন্ধকতা তৈরি হওয়ায় মেডিক্যাল কলেজটি বান্দরবান জেলায় স্থানান্তরের দাবী জানাচ্ছি। সরকারের সদিচ্ছা দেখালে বান্দরবানবাসী মেডিক্যাল কলেজটি সাদরে গ্রহণ করবে।


আরোও সংবাদ